তালায় ওয়াইল্ডলাইফ মিশন’র কমিটি গঠন


198 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় ওয়াইল্ডলাইফ মিশন’র কমিটি গঠন
মে ১৪, ২০২২ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সভাপতি জুলফিকার রায়হান, সম্পাদক রাশেদ বিশ্বাস

বি. এম. জুলফিকার রায়হান ::

বিবিসিএফ এর অন্তর্ভূক্ত তালার স্বেচ্ছাসেবী সংগঠন ওয়াইল্ডলাইফ মিশন’র নতুন কমিটি গঠন করা হয়েছে। গঠিত কমিটিতে সাংবাদিক বি.এম. জুলফিকার রায়হান সভাপতি, মাস্টার রাশেদ বিশ্বাস সাধারন সম্পাদক এবং শেখ রেদওয়ান উল ইসলাম কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন।
ওয়াইল্ডলাইফ মিশন’র কমিটি গঠন উপলক্ষ্যে সংগঠনের সভা শুক্রবার (১৩ মে) বিকালে উপশহর’র টুটুল মার্কেটের অস্থায়ী কার্যলয়ে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন, সংগঠনের আহবায়ক জুলফিকার আলী ভুট্ট। শিক্ষক রাশেদ বিশ্বাসের পরিচালনায় বক্তব্য রাখেন, তালা উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক ও ওয়াইল্ডলাইফ মিশন’র সদস্য মো. সজীবুদ্দৌলা, শিক্ষক মো. মঞ্জুর রহমান, জেএসডি নেতা গোবিন্দ ভদ্র, সাংবাদিক জুলফিকার রায়হান, বন বিভাগের অপরাধ দমন ইউনিটের কর্মী শেখ জসিম, পাইকগাছা উপজেলার প্রতিনিধি রায়হান প্রিন্স, তালার স্বেচ্ছাসেবক শেখ ইউনুচ আলী, সেলিম শেখ, সামাদুল ইসলাম, রাকিব হুসাইন ও মো. ইমরান হুসাইন প্রমুখ।
সভার দ্বিতীয় অধিবেশন কমিটি গঠন করা হয়। এসময় সর্বসম্মতিক্রমে তালার কৃত্বি সন্তান- বাংলাদেশের প্রধান বন সংরক্ষক ও বিবিসিএফ’র প্রতিষ্ঠাতা মোল্যা রেজাউল করিমকে প্রধান উপদেষ্টা মনোনিত করে ওয়াইল্ডলাইফ কর্মী যথাক্রমে সাংবাদিক বি. এম. জুলফিকার রায়হানকে সভাপতি, মাস্টার রাশেদ বিশ্বাসকে সাধারন সম্পাদক এবং শেখ রেদওয়ান উল ইসলামকে কোষাধ্যক্ষ নির্বাচিত করে ওয়াইল্ডলাইফ মিশনের ২১ সদস্য বিশিষ্ট কার্যকরি কমিটির আংশিক কমিটি ঘোষনা করা হয়। কমিটি ঘোষনা করেন, শিক্ষক ও ওয়াইল্ডলাইফ কর্মী মো. সজীবুদ্দৌলা।
প্রসঙ্গত, জীব-বৈচিত্র এবং বন্যপ্রাণি সংরক্ষন ও রক্ষায় শিক্ষক রাশেদ বিশ্বাস’র নেতৃত্বে ওয়াইল্ডলাইফ মিশনের কর্মীরা দীর্ঘ বছর ধরে নিরলস পরিশ্রম করছে। এরফলে ইতোমধ্যে বিলুপ্ত হতে যাওয়া দেশীয় বিভিন্ন প্রজাতীর পাখি সহ অতিথি পাখি এবং নানান বন্যপ্রাণির অস্তিত্ব তালা অঞ্চলের প্রকৃতিতে আবারও ফিরে এসেছে। যেকারনে, সংগঠনটির কর্মযজ্ঞ তালার প্রশাসন থেকে শুরু করে বিভিন্ন মহলে বেশ প্রশংসনীয় হয়ে আছে।

#