তালায় কপোতাক্ষ খনন ও টিআরএম বাস্তবায়ন বিষয়ে মতবিনিময়


322 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় কপোতাক্ষ খনন ও টিআরএম বাস্তবায়ন বিষয়ে মতবিনিময়
সেপ্টেম্বর ১৮, ২০১৫ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কামরুজ্জামান মোড়ল :
কপোতাক্ষ নদ খনন প্রকল্পের আওতায় তালা উপজেলার পাখিমারা বিলের কৃষকদের ক্ষতিপূরণ উত্তোলন ও টিআরএম বাস্তবায়ন বিষয়ক ওরিয়েন্টেশন শুক্রবার উত্তরণ আইডিআরটিতে অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসনের আয়োজনে এবং উত্তরণের সহযোগিতায় অনুষ্ঠিত ওরিয়েন্টেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুর রহমান।

স্বাগত বক্তব্য রাখেন উত্তরণ পরিচালক শহিদুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মনিরা পারভীন। এ সময় সার্ভেয়ার মোঃ বরকত উল্লাহ ও  খেশরা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা অসীম কুমার দে,উত্তরণের পরামর্শক অধ্যাপক হাসেম আলী ফকির, উপজেলা পানি কমিটির সভাপতি মোঃ  ময়নুল ইসলাম,সাধারণ সম্পাদক মীর জিল্লুর রহমান,উত্তরণের মোঃ শহিদুল ইসলাম,দিলীপ কুমার সানা, মাঠ সংগঠক মিল্টন কাশ্যপী, জাহাঙ্গীর মোড়ল, আব্দুল বারী সরদার, গোলাম মোস্তফা, মোড়ল আলতাফ হোসেন, বিষ্ণু পদ রায় ও আকরাম হোসেন উপস্থিত ছিলেন।

তালা উপজেলার জালালপুর ও খেশরা ইউনিয়নের পাখিমারা বিলে কপোতাক্ষ নদ খনন ও টিআরএম বাস্তবায়ন সংক্রান্ত উপজেলা কমিটির সভায় টিআরএম প্রকল্পভূক্ত এলাকায় জমির ক্ষতিপূরণ প্রাপ্তিতে জমির মালিকদের সহায়তা প্রদান ও এলাকায় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের জন্য বেসরকারি উন্নয়ন সংস্থা উত্তরণকে দ্বায়িত্ব প্রদানের সিদ্ধান্ত হয়। উক্ত সিদ্ধান্ত মোতাবেক উত্তরণ ঐ এলাকায় ৪টি কমিটি গঠন করে। কমিটির সুপারিশকৃত তালিকা থেকে উত্তরণ এর বাছাই কমিটি কর্তৃক ৭ জন কর্মী নিয়োগ প্রদান করে। নিয়োগকৃত কর্মীদের উক্ত ওরিয়েন্টেশন প্রদান করা হয়।