তালায় কবি সিকান্দার মেলার নামে চলছে অবৈধ লটারি!


1389 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় কবি সিকান্দার মেলার নামে চলছে অবৈধ লটারি!
এপ্রিল ১৭, ২০১৭ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::
সাতক্ষীরার তালা উপজেলার তেঁতুলিয়ায় কবি সিকান্দার আবু জাফরের ৯৮ তম জন্মজয়ন্তী উপলক্ষ্যে মেলার নামে চলছে যাত্রা, সার্কাস, মিনি সার্কাস ও লাকী লটারী। দেশ ব্যাপী শুরু হওয়া এইচএসসি পরীক্ষার মধ্য দিয়ে এ মেলা চলার ফলে একদিকে, যেমন বিঘিতœ হচ্ছে পরীক্ষার্থীদের লেখা পড়ার, অন্যদিকে সেখানে লটারির নামে নিত্য নতুন মটর সাইকেল প্রাইজ দেয়ার নামে সাধারন জনগনের পকেট কেটে করা হচ্ছে নিঃস্ব। এর ফলে সামাজিক অবক্ষয় চরমে পৌছেছে।


সরেজমিনে মেলার মাঠ তেঁতুলিয়ায় গিয়ে দেখা গেছে, মিনি সার্কাস, নাগরদোলা, যাত্রা, যাদু ও লটারীর  নামে চলছে সেখানে সাধারন জনগনের পকেট কাটার মহা উৎসব।
এলাকার সচেতন মহলের অভিযোগ, প্রতিবছর সিকান্দার মেলার নামে এখানে যাত্রা, লটারী ও পুতুল নাচের নামে ছদ্মবেশে চালানো হয় নগ্ন নৃত্য। চরমপন্থি এলাকাখ্যাত তালা উপজেলার এ মেলাকে কেন্দ্র করে আবারও উত্তপ্ত হয়ে উঠার আশংকা করছেন এলাকার সাধারণ মানুষ।
তালার সিনিয়র সাংবাদিক ও জেলা পরিষদের সদস্য মীর জাকির হোসেন বলেন,  সিকান্দার মেলার নামে যাত্রা, পুতুল নাচ, যাদু ও ওপেন লটারী চলার কারনে এলাকার পরিবেশ নষ্ট হচ্ছে। বিশেষ করে যারা এবার এইচএসসি পরীক্ষা দিচ্ছে তাদের মারাতœক ক্ষতি হচ্ছে।
মেলা পরিচালনা কমিটির চেয়ারম্যান বাগেরহাট এলাকার মানিক শিকদার মেলায় কোন অশ্লীল নগ্ন নৃত্য ও জুয়া হচ্ছেনা দাবী করে বলেন, মেলায় লটারী, সার্কাস, যাত্রা পরিচালনার জন্য কর্তৃপক্ষকে ৬ লাখ এবং অন্যদের আরো চার লাখসহ মোট ১০ লাখ টাকা তার খরচ হয়েছে।
তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার এ ব্যাপারে অনেকটা আক্ষেপ করে বলেন, আমি উপজেলা চেয়ারম্যান, আমার এখানে মেলা হচ্ছে এবং মেলার ডেট বাড়ানো হচ্ছে অথচ এ ব্যাপারে আমাকে কিছুই জানানো হচ্ছেনা। লটারীর নামে এলাকার টাকা পয়সা ধ্বংস করা হচ্ছে বলে তিনি মন্তব্য করে আরো বলেন, সামাজিক অবক্ষয় হওয়ার মত কর্মকান্ড বন্ধ করা উচিত।
সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দীন জানান, সেখানে কোন অশ্লীল কিছু পরিবেশন করার অনুমতি দেয়া হয়নি। তবে, তিনি অবৈধ লটারীর ব্যাপারে অফিসিয়াল কোন বক্তব্য দিতে রাজী হননি।
উল্লেখ্য : গতবছর একই স্থানে কবির জন্মবার্ষীকি উপলক্ষে নগ্ন নৃত্য আর জুয়ার আসরের স্বচিত্র প্রতিবেদন সাংবাদিকরা প্রকাশ করলে তৎকালিন প্রশাসন মেলা প্রাঙ্গনে অভিযান চালিয়ে নগ্ন নৃত্য পরিচালনাকারীদের ও জুয়াড়িদের আটক করেন।##