তালায় করোনা ভাইরাস সম্পর্কে মতবিনিময় সভা


233 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় করোনা ভাইরাস সম্পর্কে মতবিনিময় সভা
মার্চ ১৮, ২০২০ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

করোনা ভাইরাস সম্পর্কে জনগনকে সচেতন করা, জরুরী মেডিকেল সাপোর্ট নিশ্চিত করা, সন্দেহভাজনদের নিরাপদে রাখা ও করোনার প্রাদুর্ভাব প্রতিরোধ সহ সংশ্লিষ্ট রোগ প্রতিকারে করনীয় বিষয়ে তালায় জরুরী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

তালা উপজেলা প্রশাসনের আয়োজনে, বুধবার (১৮ মার্চ) দুপুরে তালা উপজেলা নির্বাহী অফিসা’র অফিস কক্ষে সভাটি অনুষ্ঠিত হয়। সরকারি কর্মকর্তাদের অংশগ্রহনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, তালা উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. আব্দুল্লাহ আল মামুন, তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র মেডিকেল অফিসার ডা. শাহরিয়ার আল মেহেদী, উপজেলা সমবায় অফিসার মো. রফিকুল ইসলাম, পরিবার পরিকল্পনা অফিসার আমিনুল ইসলাম, প্রাথমিক শিক্ষা অফিসার মো. মোস্তাফিজুর রহমান, মহিলা বিষয়ক অফিসার নাজমুন নাহার, বিআরডিবি অফিসার সন্দিপ কুমার মন্ডল, মাধ্যমিক শিক্ষা অফিসের অ্যাকাডেমিক সুপার ভাইজার প্রভাষ দাস ও তালা রিপোর্টার্স ক্লাবের সাধারন সম্পাদক বি. এম. জুলফিকার রায়হান প্রমুখ।

সভায় জানানো হয়, ইতালি, চীন এবং আমেরিকা থেকে আসা তালা উপজেলার ৩ ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া, করোনা ভাইরাস এর প্রাদুর্ভাব রোধে ওয়াজ মাহফিল ও নাম যজ্ঞ পরিবর্তিত তারিখে করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়।

এদিকে করোনা রোধে তালা উপজেলান বিভিন্ন সভা-সমাবেশ, স্বাধিনতা দিবস ও সরকারি বিভিন্ন কর্মসূচী সংক্ষিপ্ত পরিসরে করা, হাসপাতাল সহ বেসরকারি ক্লিনিকগুলোতে পর্যাপ্ত অক্সিজেন সিলিন্ডার ও নেবুলাইজার মজুদ রাখা এবং স্থানীয় ভাবে মাস্ক উৎপাদন করে স্বল্পমূল্যে বাজারজাত করা সহ নানান বিষয়ে সিদ্ধান্ত গ্রহন করা হয়।

সংশ্লিষ্ট বিষয়ে তালা থানার ওসি মো. মেহেদী রাসেল জানান, চীন, ইতালী এবং আমেরিকা থেকে বাড়ি আসা তালা থানার ৩জন অধিবাসীর নিরাপত্তাগত কারনে নিজ বাড়িতে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।