তালায় কৃষকদের মাঝে বীনামূল্যে বীজ ও সার বিতরণ


336 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় কৃষকদের মাঝে বীনামূল্যে বীজ ও সার বিতরণ
নভেম্বর ৫, ২০১৫ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

তালা প্রতিনিধি :
চলতি ২০১৫-২০১৬ রবি মৌসুমে গম, ভূট্টা ও খেসারী উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে, কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। তালা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে, প্রনোদনা কর্মসূচির আওতায় এগুলো বিতরণ করা হয়। এউপলক্ষ্যে বৃহস্পতিবার সকালে স্থানীয় তালা শিল্পকলা অ্যাকাডেমি হলরুমে এক সভা উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমান’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. সামছুল আলম।
উপ-সহকারী কৃষি কর্মকর্তা পিযুষ কান্তি পাল’র পরিচালনায় সভায় তালা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নেছা খানম, কৃষি পুনর্বাসন কর্মসূচির পক্ষে কৃষি মন্ত্রীর প্রতিনিধি জেলা কৃষকলীগের সভাপতি বিশ্বজিৎ সাধু, তালা সদর ইউপি চেয়ারম্যান সাংবাদিক এসএম নজরুল ইসলাম, খলিলনগর ইউপি চেয়ারম্যান প্রণব ঘোষ বাবলু ও কৃষকদের মধ্যে মো. আক্কাজ আলী প্রমুখ বক্তব্য রাখেন।
সভায়, চলতি রবি মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় অত্র উপজেলার ১ হাজার ৬৬০ জন কৃষককে মাথাপিছু ২০ কেজি গমের বীজ, ২০ কেজি ডিএপি সার ও ১০ কেজি পটাস সার; ২৪০ জন কৃষককে ভূট্টা চাষের জন্য ২ কেজি ভূট্টার বীজ, ২০ কেজি ডিএপি সার ও ১০ কেজি করে পটাস সার; ৩০ জন কৃষককে খেসারী চাষের জন্য মাথাপিছু ৮ কেজি খেসারীর বীজ, ১০ কেজি ডিএপি সার ও ৫ কেজি করে পটাস সার বিনামূল্যে বিতরণ কার্যক্রম’র আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।