তালায় কৃষক ক্ষেতমুজুরদের সাথে মুস্তফা লুৎফুল্লাহ’র মতবিনিময়


245 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় কৃষক ক্ষেতমুজুরদের সাথে মুস্তফা লুৎফুল্লাহ’র মতবিনিময়
মার্চ ১৪, ২০২০ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

কৃষক ও ক্ষেতমুজুরদের অর্থনৈতিক এবং জীবনমান উন্নয়নে আগামী ০৫ এপ্রিল সাতক্ষীরায় কৃষক-ক্ষেতমুজুর সভা ও উৎসব অনুষ্ঠিত হবে। উক্ত সভা সফল করতে তালা উপজেলা মাগুরা ইউনিয়নের কৃষক ও ক্ষেতমুজুরদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে তালার মাগুরা আইডিয়াল মহিলা কলেজে ইউনিয়ন পর্যায়ের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায়Ñ সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) সংসদ সদস্য ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাতক্ষীরা জেলা সভাপতি অ্যাড. মুস্তফু লুৎফুল্লাহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষক ও ক্ষেতমুজুরদের সাথে মতবিনিময় করেন।
ওয়ার্কার্স পার্টির নেতা আফাজ উদ্দীন মোড়ল’র সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে সাতক্ষীরা জেলা কৃষক ক্ষেতমুজুর সমন্বয়ক অজিত রাজবংশী, জেলা কৃষক ক্ষেতমুজুর আহবায়ক মহিবুল্লাহ মোড়ল, অধ্যক্ষ রামপ্রসাদ দাস, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির তালা উপজেলা সভাপতি সরদার রফিকুল ইসলাম, সাধারন সম্পাদক প্রভাষক হিরন্ময় মন্ডল, জেলা ওয়ার্কার্স পার্টির নেতা মফিজুল হক জাহাঙ্গীর ও ওয়ার্কার্স পার্টির নেতা সুজায়েত শেখ প্রমুখ উপস্থিত ছিলেন। এসময় মাগুরা ইউনিয়নের নারী-পুরুষ কৃষক এবং ক্ষেতমুজুর উপস্থিত ছিলেন।
সভায় জানানো হয়, কৃষকদের স্বার্থে সাতক্ষীরায় অর্থনৈতিক অঞ্চল স্থাপন, কৃষকদের উৎপাদিত কৃষি পন্যের ন্যায্য মূল্য আদায়, গ্রাম পর্যায়ে কৃষি বাজার স্থাপন, কৃষিখাতে আধুনিক যান্ত্রিকীকরন, ক্ষেতমুজুরদের ন্যার্য পারিশ্রমিক ও কর্মের নিশ্চয়তা, বর্গাচাষীদের অধিকার আদায়, কৃষি পন্যের মূল্য কৃষকদের অনুকূলে করা, কৃষকদের ভাতা ও পেনশন ব্যবস্থা চালুকরন সহ কৃষক ও ক্ষেতমুজুরদের স্বার্থ রক্ষায় আগামী ৫ এপ্রিল সাতক্ষীরা কৃষক-ক্ষেতমুজুর সভা ও উৎসব অনুষ্ঠিত হবে। উক্ত সভায় দল, মত নির্বিশেষে সকল কৃষক এবং ক্ষেতমুজুরদের উপস্থিত থাকার আহবান জানানো হয়।
উল্লেখ্য, সাতক্ষীরার কৃষক-ক্ষেতমুজুর সভা ও উৎসব সফল করার জন্য সংসদ সদস্য ও জেলা ওয়ার্কার্স পাটির সভাপতি অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ তালা উপজেলা ১২টি ইউনিয়নে সহ সাতক্ষীরার সকল উপজেলার ইউনিয়ন পর্যায়ে সংশ্লিষ্টদের সাথে মতবিনিময় করছেন।

#