তালায় গ্রামীণ তথ্য কেন্দ্র ও পাঠাগার ‘বিকিরণ’র যাত্রা শুরু


334 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায়  গ্রামীণ তথ্য কেন্দ্র ও পাঠাগার ‘বিকিরণ’র যাত্রা শুরু
ফেব্রুয়ারি ২৮, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আব্দুর রহমান : গ্রামীণ তথ্য কেন্দ্র ও পাঠাগার, এই কেন্দ্র থেকে তথ্য নিয়ে এগিয়ে যাবে এলাকার যুব সমাজ, জ্ঞানে হবে সমৃদ্ধ। আলোকিত সমাজ প্রতিষ্ঠার এমনই প্রত্যয় নিয়ে সাতক্ষীরার তালা উপজেলার খেশরা ইউনিয়নের শাহজাদপুর গ্রামে যাত্রা শুরু হয়েছে  গ্রামীণ তথ্য কেন্দ্র ও পাঠাগার ‘বিকিরণ’।

শুধু তথ্য চর্চা নয়, একই সাথে এলাকার মানবসম্পদ উন্নয়নে ভূমিকা রাখবে এই কেন্দ্র।
শনিবার বিকাল ৪টায় মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ, এমপি প্রধান অতিথি হিসেবে বিকিরণ’র আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন, গ্রাম আমাদের প্রাণ। গ্রামের উন্নয়ন হলেই দেশের উন্নয়ন হবে। প্রশিক্ষণের মাধ্যমে তৃণমূল মানুষকে মানবসম্পদে পরিণত করতে পারলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়া সম্ভব।

উদ্বোধনী অনুষ্ঠানে বিকিরণ’র চেয়ারপারসন ও খুলনা বিভাগীয় প্রেসক্লাব ফেডারেশনের মহাসচিব একে হিরুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সাতক্ষীরা ১ আসনের সংসদ সদস্য এ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ, সাতক্ষীরার জেলা প্রশাসক আবুল কাসেম মো. মহিউদ্দিন, তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক রফিকুল ইসলাম, তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুর রহমান, খেসরা ইউনিয়ন চেয়ারম্যান এস.এম লিয়াকত হোসেন, বিকিরণ’র সাধারণ সম্পাদক শেখ তানভীর ইসলাম প্রমুখ।

এর আগে মন্ত্রী অন্যান্য অতিথিবৃন্দকে সঙ্গে নিয়ে গ্রামীণ তথ্য কেন্দ্র ও পাঠাগার ‘বিকিরণ’র ফলক উন্মোচন করেন। বিকিরণ’র সাধারণ সম্পাদক শেখ তানভীর ইসলাম জানান, এলাকার যুবকরা আলোকিত সমাজ প্রতিষ্ঠার প্রত্যয়ে বিকিরণ প্রতিষ্ঠার উদ্যোগ নেন। এক পা, দু’পা এগিয়ে তারা সংগঠনটি গুছিয়েছেন। এ পর্যন্ত তারা প্রায় চারশ’ বই সংগ্রহ করেছেন। একই সাথে গ্রামের মানুষকে তথ্য সরবরাহের জন্য তাদের কেন্দ্রে রয়েছে একটি কম্পিউটার। সংগঠনের উদ্যোগে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে এলাকার মানুষকে।
###