তালায় চাষিদের মাঝে বীজ ও সার বিতরন


337 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় চাষিদের মাঝে বীজ ও সার বিতরন
নভেম্বর ৯, ২০১৮ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে তালা উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক ১০৭০ জন চাষির মাঝে বিনামুল্যে বীজ ও সার বিতরন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে এক অনুষ্ঠানের মাধ্যমে এই সার ও বীজ বিতরন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। কৃষি অফিসার মো. আব্দুল্লাহ আল-মামুন’র পরিচালনায় বিশেষ অতিথির বক্তৃতা করেন, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) অনিমেষ বিশ্বাস, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নেছা খানম, প্রাণী সম্পদ অফিসার সঞ্জয় বিশ্বাস, কৃষি সম্প্রসারন কর্মকর্তা শুভ্রাংশু শেখর দাশ প্রমুখ।
কৃষি অফিসার আব্দুল্লাহ আল মামুন জানান, ২০১৮-১৯ অর্থ বৎসরে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় তালা উপজেলার ১২টি ইউনিয়নের ১ হাজার ৭০ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মাঝে বিনামুল্যে ২০ কেজি করে ডিএপি সার ও ১০ কেজি করে এমওপি সার বিতরন করা হয়। এছাড়া একই কৃষকদের মধ্যে ২৫০জন বোরো চাষিকে ৫ কেজি করে ১হাজার ২৫০ কেজি ধান বীজ, ৫৬০জন সরিষা চাষিকে ১ কেজি করে ৫৬০ কেজি সরিষা বীজ, ২৫০জন ভূট্টা চাষিকে ২ কেজি করে ৫০০ কেজি ভূট্টা বীজ ও ১০জন বেগুন চাষিকে ৩০ গ্রাম করে ৩০০ গ্রাম বিটি বেগুন বীজ দেয়া হয়।

###