তালায় জমি নিয়ে বিরোধে সংঘর্ষ : নিহত-১, গ্রেফতার-১


142 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় জমি নিয়ে বিরোধে সংঘর্ষ : নিহত-১, গ্রেফতার-১
আগস্ট ৪, ২০২০ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম জুলফিকার রায়হান ::

সাতক্ষীরার তালায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে দুই পক্ষের সংঘর্ষে রইজ ফকির (৩৩) নামে এক যুবক চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। মঙ্গলবার (৪ আগষ্ট) দুপুর ২ টার দিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিান মারা যান। এর আগে গত রোববার (২ আগষ্ট) উপজেলার নেহালপুর গ্রামে এ সংঘর্ষের ঘটনাটি ঘটে। এ ঘটনায় তালা থানায় পৃথক দুটি মামলাও দায়ের হয়েছে। ইতিমধ্যে পুলিশ অভিযান চালিয়ে মুনসুর শেখ নামে এক আসামীকে গ্রেফতার করেছে।

নিতহ রইজ ফকির তালা উপজেলার জেঠুয়া গ্রামের রেজাউল ফকিরের ছেলে।
স্থানীয়রা জানান, উপজেলার নেহালপুর গ্রামের আতিয়ার রহমানের সাথে ২৭ শতক জমি নিয়ে প্রতিবেশী জাকির শেখে’র দীর্ঘদিন বিরোধ চলে আসছিলো। এরই জের ধরে গত রোববার (২ আগষ্ট) সকালে দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের আট জন আহত হন। আহতদের তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এর মধ্যে গুরুতর আহত রইজ ফকিরের অবস্থার অবনতি হওয়ায় তাকে ওই দিনই উন্নত চিকিৎসার জন্য প্রথমে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল ও পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার দুপুর ২ টার দিকে তিনি মারা যান।

নিহত রইজের স্ত্রী রুবিনা বেগম জানান, তাদের আত্মীয় জাকিরের বাড়িতে বেড়াতে গিয়েছিলো তার স্বামী রইজ ফকির। সেখানে জমি নিয়ে বিরোধে আতিয়ারের ভাড়াটিয়া সন্ত্রাসীরা তার স্বামী রইজের মাথায় আঘাত করে। এতে রইজ গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আজ মারাগেছেন। তিনি এ সময় তার স্বামী হত্যার বিচার দাবী করেন।

তালা থানা অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী রাসেল বিষয়টি নিশ্চিত করে জানান, ইতিমধ্যে মুনসুর শেখ নামের এক আসামীকে গ্রেফতার করা হয়েছে। বাকী আসামীদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

#