তালায় জমি সংক্রান্ত বিরোধে ১জনকে কুপিয়ে হত্যার চেষ্টা


310 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় জমি সংক্রান্ত বিরোধে ১জনকে কুপিয়ে হত্যার চেষ্টা
এপ্রিল ২৭, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

তালা প্রতিনিধি
জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে তালা উপজেলার লাউতাড়া গ্রামে নূর ইসলাম মোড়ল (৫৫) নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যার চেষ্টা করা হয়েছে। ঘটনায় বঁধাদিতে আসায় দূর্বৃত্তরা আরিফ মোড়ল নামের অপর এক যুবককে পিটিয়ে গুরুতর আহত করেছে। হামলার ঘটনা ঘটেছে মঙ্গলবার রাত ৯টার দিকে লাউতাড়া গ্রামে নূর ইসলামের বাড়িতে। গুরুতর আহত নূর ইসলাম এর পুত্র শাহিনুর মোড়ল জানান, জমিজমা সংক্রান্ত বিষয় নিয়ে একই গ্রামের মৃত. ইনছার মোড়লের দূর্বৃত্ত পুত্র রফিকুল মোড়ল গংদের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। চলতি বোরো মৌসুমের ধানকাটা নিয়ে রফিকুল গং মঙ্গলবার সকালে নূর ইসলামকে হত্যার হুমকি প্রদান করে। পরবর্তীতে হুমকি বাস্তবায়ন করার জন্য ওই দিন রাতে রফিকুল মোড়ল ও তার ভাই মুক্তার মোড়ল ও হাসান মোড়ল ভাড়াটিয়া সন্ত্রাসীদের নিয়ে নূর ইসলামের বাড়িতে হামলা চালায়। একপর্যায়ে সন্ত্রাসীরা ধারালো অস্ত্র ও লোহার রড দিয়ে নূর ইসলামকে কুপিয়ে হত্যার চেষ্টা করে। এসময় বাঁধা দিতে আসায় নূর ইসলাম’র আত্মীয় আরিফ মোড়লকে পিটিয়ে গুরুতর আহত করে। দূর্বৃত্তদের হামলায় আহত উক্ত ২ব্যক্তিকে মঙ্গলবার রাতেই তালা হাসপাতালে ভর্তি করা হয়। এরমধ্যে গুরুতর আহত নূর ইসলাম’র অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য বুধবার খুলনায় প্রেরন করা হয়েছে। এঘটনায় নূর ইসলাম এর পুত্র শাহিনুর বাদী হয়ে তালা থানায় একটি মামলা দায়ের করেছেন।

###
তালায় কপোতাক্ষ নদ পুন:খনন কমিটির সভা অনুষ্ঠিত
তালা প্রতিনিধি
সুষ্ঠভাবে কপোতাক্ষ নদ পুন:খনন বাস্তবায়ন কমিটির জরুরী সভা বুধবার বিকালে জেঠুয়া কপোতাক্ষ নদের তীরে অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন, নদ খনন কমিটির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা মোড়ল আব্দুর রশিদ। পরিচালনা করেন, কমিটির নেতা অধ্যক্ষ রামপ্রসাদ দাস। সভায় নদ পুন:খনন কমিটির সদস্য সচিব আ.লীগ নেতা প্রভাষক প্রণব ঘোষ বাবলু, জালালপুর ইউনিয়ন আ.লীগ সভাপতি রবিউল ইসলাম মুক্তি, সাবেক চেয়ারম্যান সরদার রফিকুল ইসলাম, নির্মল মজুমদার, আ.লীগ নেতা কার্তিক চন্দ্র, আব্দুর রাজ্জাক, জবেদ আলী ও জেঠুয়া বাজার কমিটির নেতা তুহিন প্রমুখ বক্তৃতা করেন। উক্ত সভার শুরুতে এসএ ম্যাপ অনুযায়ী কপোতাক্ষ নদ খননের জনদাবী বাস্তবায়ন করার জন্য স্থানীয় (তালা-কলারোয়া) সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ ও খুলনা বিভাগীয় কমিশনার মো. আব্দুস সামাদ সহ সংশ্লিষ্ঠদের নিকট কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়। এছাড়া ঘোষনগর এলাকা হতে বালিয়া টিআরএম এলাকা পর্যন্ত চলমান নদ খনন কার্যক্রমে চরম অসন্তোষ প্রকাশ করা হয়। আলোচ্য অংশে কপোতাক্ষ নদ খননে ধীর গতি এবং অনিয়মের ফলে চলতি বর্ষা মৌসুমে নদ অববাহিকা প্লাবিত হওয়া সহ নদ খনন প্রকল্প যথাযথ বাস্তবায় নিয়ে শংকা প্রকাশ করা হয়।
উক্ত সভায়, বর্ষা মৌসুমে নদ অববাহিকা জলাবদ্ধতা হতে রক্ষা করার জন্য অবিলম্বে ঘোষনগর থেকে জেঠুয়া হয়ে টিআরএম এলাকা পর্যন্ত নদের মাছে চ্যানেল তৈরির দাবী জানানো হয়। আর জলাবদ্ধতা হতে রক্ষা পাবার জন্য এই জনগুরুত্বপূর্ন দাবী মানা না হলে বৃহত্তর আন্দোলন সংগ্রামের মাধ্যমে দাবী বাস্তবায়ন করার জন্য “সুষ্ঠ ভাবে কপোতাক্ষ নদ পুন:খনন বাস্তবায়ন কমিটি” এর পক্ষ থেকে ঘোষনা দেয়া হয়।