তালায় জলাবদ্ধ কয়েকটি গ্রাম পরিদর্শনে এমপি মুস্তফা লুৎফুল্লাহ


139 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় জলাবদ্ধ কয়েকটি গ্রাম পরিদর্শনে এমপি মুস্তফা লুৎফুল্লাহ
আগস্ট ২৪, ২০২০ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ খলিলনগর ইউনিয়নের উত্তর নলতা,মহান্দী, উত্তর মাছিয়াড়া,দাশকাটি ও প্রসাদপুরের জলাবদ্ধ এলাকা সমূহ পরিদর্শন করেন। সোমবার (২৪ আগষ্ট) দিনব্যাপী উক্ত এলাকা পরিদর্শনকালে খলিলনগর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও তালা প্রেসক্লাবের সভাপতি প্রভাষক প্রণব ঘোষ বাবলু, তালা উপজেলা পানি কমিটির সভাপতি এম ময়নুল ইমসাম, সাধারণ সম্পাদক মীর জিল্লুর রহমান, খলিলনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সরদার ইমান আলী, সাধারণ সম্পাদক মোড়ল সিরাজুল ইসলাম, মোঃ আফজাল হোসেন, যুবলীগ নেতা সিরাজুল ইসলামসহ সংশ্লিষ্ট ওয়ার্ডের ইউপি সদস্যগণ, ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।
পরিদর্শনকালে সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ সমবেত জনতাকে আশ্বস্ত করে বলেন,খুব দ্রুত নলতা বাটুলতলা স্লুইস গেট সংস্কার করে শালতার ক্রসড্যাম বাঁধ অপসারণ করে পানি নিস্কাষনের ব্যবস্থা করা হবে। একই সাথে আপৎকালীন সময়ে বিকল্প পথ গ্লাবদাহ কাটাখাল সংস্কার করার উদ্যোগ গ্রহণ করা হবে। এছাড়া দ্রুত জেলা প্রশাসকের সাথে কথা বলে ইউনিয়ন পরিষদের মাধ্যমে জলাবদ্ধ দুঃস্থ মানুষদের মধ্যে খাদ্য সহায়তা প্রদানের ব্যবস্থা করা হবে বলে জানান তিনি। এর আগে সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ পানি উন্নয়ন বোর্ড খুলনার নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলামের সাথে কথা বলেন।
উল্লেখ্য, সম্প্রতি তালার খলিলনগর ইউনিয়নের ৬টি গ্রাম বৃষ্টির পানিতে নিমজ্জিত হয়েছে। শালতা নদী খননের জন্য নদীর মধ্যে বাঁধ দেওয়ার কারণে পানি নিস্কাষনের পথ না থাকায় ইউনিয়নের উওর মাছিয়াড়া,দাশকাটি,উত্তর নলতা,খলিলনগর,মহান্দী ও হাজরাকাটির একাংশে বাড়ি ঘর,রাস্তা,ফসলী জমি ও মৎস্য ঘের পানিতে নিমজ্জিত হয়েছে।

#