তালায় জাতীয় কন্যা শিশু দিবস পালিত


163 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় জাতীয় কন্যা শিশু দিবস পালিত
অক্টোবর ৪, ২০২২ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

সময়ের অঙ্গীকার, কন্য শিশুর অধিকার- প্রতিপাদ্য সামনে নিয়ে তালায় ২দিন ব্যপী নানান কর্মসূচীর মধ্যদিয়ে জাতীয় কন্যা শিশু দিবস-২২ পালিত হয়েছে। তালা উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় মঙ্গলবার (৪ অক্টোবর) সকালে দিবসটি উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়। পরে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা উপজেলা নির্বাহী অফিসার প্রশান্ত কুমার বিশ্বাস’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার।
উপজেলা মহিলা বিষয়ক অফিসার নাজমুন নাহার’র সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মুরশিদা পারভীন পাঁপড়ি, খেশরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামরুল ইসলাম লাল্টু ও তালা মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ মো. আব্দুর রহমান। সভায় পবিত্র কোরআন তেলওয়াত করেন, তালা সদর কিশোর-কিশোরী ক্লাবের সদস্য মেহের রায়হানা শাম্মী ও গীতা পাঠ করেন শ্রাবন্তী দাশ। এসময় উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদ’র নারী সদস্যবৃন্দ, এনজিও প্রতিনিধি, নারী সংগঠনের নেতৃবৃন্দ ও কিশোর-কিশোরী ক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন।
সভা শেষে দিবসটির উপর গুরুত্বারোপে কৃতি ছাত্রী মারুফা খাতুনকে সম্মাননা প্রদান করা হয়। এছাড়া, দিবসটির উপর রচনা, চিত্রাংকন ও কুইজ প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।

#