তালায় জাতীয় প্রাথমিক শিক্ষা পদকে ১০ ব্যক্তি ও প্রতিষ্ঠান নির্বাচিত


967 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় জাতীয় প্রাথমিক শিক্ষা পদকে ১০ ব্যক্তি ও প্রতিষ্ঠান নির্বাচিত
আগস্ট ৭, ২০১৬ তালা ফটো গ্যালারি শিক্ষা
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান, তালা
জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৬ প্রদান উপলক্ষ্যে তালা উপজেলার শ্রেষ্ঠ ১০ ব্যক্তি ও প্রতিষ্ঠান নির্বাচন সম্পন্ন হয়েছে। রোববার উপজেলা যাচাই-বাছাই কমিটি ১০টি ক্যাটাগরীতে ১০ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে নির্বাচিত করেন।

তালা উপজেলা ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা অফিসার মো. রাজমনি জানান, ১০টি ক্যাটাগরীতে শ্রেষ্ঠত্ব অর্জনকারীদের নির্বাচন করার জন্য তালা উপজেলা পর্যায়ে ১৬ সদস্য বিশিষ্ট একটি যাচাই-বাছাই কমিটি রয়েছে। কমিটির প্রধান উপদেষ্টা স্থানীয় সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ। এছাড়া তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার কমিটির উপদেষ্টা রয়েছেন। এছাড়া তালা উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদ হোসেন উক্ত কমিটির সভাপতি এবং উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার কমিটির সাধারন সম্পাদক। বিভিন্ন তথ্য, উপাত্ত বিশ্লেষন শেষে রোববার যাচাই-বাছাই কমিটি জাতীয় শিক্ষা পদক-২০১৬ প্রদান উপলক্ষ্যে ১০ ক্যাটাগরীর ১০ জন নির্বাচিত ব্যক্তি ও প্রতিষ্ঠানের নাম ঘোষনা করেন। প্রাথমিক শিক্ষা অফিসার জানান, উপজেলার ২১০টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও প্রায় ১ হাজার শিক্ষক/শিক্ষিকার মধ্যে ১০ ক্যাটাগরীর মধ্যে নির্বাচিতরা হচ্ছেন- শ্রেষ্ঠ শিক্ষক লক্ষ্মনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুদর্শন দেবনাথ। শ্রেষ্ঠ শিক্ষিকা গঙ্গারামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা রাজলক্ষ্মী দেবনাথ। শ্রেষ্ঠ বিদ্যালয় মির্জাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। শ্রেষ্ঠ এস.এম.সি সভাপতি সুভাষিণী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ইউপি চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম। শ্রেষ্ঠ বিদ্যুৎসাহী সমাজকর্মী প্রসাদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিদ্যুৎসাহী সমাজকর্মী, শিক্ষক গাজী মোমিন উদ্দীন। শ্রেষ্ঠ কাব শিক্ষক চরগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফকির মোহাম্মাদ শওকত আলী। শ্রেষ্ঠ কাব শিশু সুভাষিণী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র সিরা-জ্বাম মুনীর। ঝরে পড়ার হার উল্লেখযোগ্য কমানোতে আবারও সেরা হয়েছে নীমতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়।

এছাড়া, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের ৮জন সহকারী শিক্ষা অফিসারের মধ্যে মো. রাজমনি শ্রেষ্ঠ সহকারী শিক্ষা অফিসার নির্বাচিত হয়েছেন। আর শিক্ষা অফিসের নি¤œমান সহকারী মো. সাইফুল্লাহ শ্রেষ্ঠ কর্মচারী নির্বাচিত হয়েছেন। নির্বাচিত এই সকল ব্যক্তি ও প্রতিষ্ঠানকে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক/শিক্ষিকা ও সহকারী উপজেলা শিক্ষা অফিসারগন সহ সংশ্লিষ্ঠরা অভিনন্দন জানিয়েছেন।