তালায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে চাষীদের মাঝে পুরস্কার বিতরণ


402 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে চাষীদের মাঝে পুরস্কার বিতরণ
জুলাই ২৫, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান,তালা  :
তালায় সপ্তাহ ব্যাপী নানান কর্মসূচীর মধ্য দিয়ে শুরু হওয়া- জাতীয় মৎস্য সপ্তাহ-১৬ এর সমাপনী অনুষ্ঠান সোমবার সকালে উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়েছে। সমাপনী উপলক্ষ্যে তালা উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তর যৌথভাবে আলোচনা সভার আয়োজন করে। আলোচনা সভায় সভাপতিত্ব করেন, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মো. হাদিউজ্জামান। প্রধান অতিথির বক্তৃতা করেন, উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদ হোসেন। বিশেষ অতিথির বক্তৃতা করেন, তালা মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. আব্দুর রহমান, উপজেলা কৃষি অফিসার কৃষিবীদ মো. সামছুল আলম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. ইখতিয়ার হোসেন ও জেবুন্নেছা বেগম। সহকারী মৎস্য অফিসার এস. এম. শহিদুল্লাহ’র পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে তালা সদর ইউপি চেয়ারম্যান সরদার জাকির হোসেন, উপজেলা সমবায় অফিসার মো. মোছাদ্দেক হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহফুজুর রহমান, নির্বাচন অফিসার মনোরঞ্জন, জেলা কৃষকলীগের সভাপতি বিশ্বজিৎ সাধু, সফল মৎষচাষী মো. শামছুল হক, মিজানুর রহমান মোড়ল, এনজিও প্রতিনিধি আামিনুল ইসলাম ও ব্রাদারহুড ক্লাবের প্রচার সম্পাদক মো. ফারুক হোসেন প্রমুখ বক্তৃতা করেন।

সভার শুরুতে মৎস্যচাষের উপর প্রামান্য চিত্র প্রদর্শন করা হয় এবং সভা শেষে মৎস্যচাষে সফল ১৬জন চাষীকে পুরুস্কার প্রদান করা হয়। এসময় মৎস্যচাষী, মৎস্যজীবী, মাছ বিক্রেতা, ডিপো মালিক, চিংড়ি চাষী ও সরকারি-বেসরকারি সংস্থার প্রতিনিধি সহ মিডিয়া কর্মীরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, “জল আছে যেখানে, মাছ চাষ সেখানে” প্রতিপাদ্য স্লোগানকে সামনে রেখে ১৯ থেকে ২৫ জুলাই-১৬ পর্যন্ত তালায় জাতীয় মৎস্য সপ্তাহ পালিত হয়। মৎস্য সপ্তাহ’ প্রথম দিন ১৯ জুলাই সকালে উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদ হোসেন’র কক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। ২০ জুলাই সকালে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা এবং মৎস্যচাষ সম্প্রসারণ ও সংরক্ষন এবং আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে আলোচনা অনুষ্ঠিত হয়। তৃতীয়দিন ২১ জুলাই সকালে উপজেলা প্রশাসন ও মৎস্য দপ্তরের বাস্তবায়নে “বর্তমান সরকারের মৎস্য সেক্টরে অগ্রগতি” বিষয়ে আলোচনা সভা তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।

২২ জুলাই মৎস্য বিষয়ক আইনসমূহ বাস্তবায়ন করার লক্ষ্যে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৩ ব্যক্তির নিকট থেকে ৯হাজার টাকা জরিমানা আদায় করা হয়। ২৩ জুলাই সকালে তালা মহিলা ডিগ্রি কলেজে “বর্তমান সরকারের মৎস্য সেক্টরে অগ্রগতি ও কর্মকান্ড” বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ২৪ জুলাই তালার জেয়ালা নলতা গ্রামে মৎস্যজীবীদের সাথে মৎবিনিময় সভা অনুষ্ঠিত হয়।