তালায় ডায়াবেটিস প্রতিরোধে মেডিকেল ক্যাম্প


160 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় ডায়াবেটিস প্রতিরোধে মেডিকেল ক্যাম্প
জানুয়ারি ২৮, ২০২০ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

তালার জেঠুয়া জাগরণী মাধ্যমিক বিদ্যালয় চত্বরে ডায়াবেটিস প্রতিরোধ ও সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। তালা ডায়াবেটিক সমিতির আয়োজনে এবং ন্যাশনাল ডায়াবেটিস ফাউন্ডেশন’র সহযোগীতায় মঙ্গলবার বিকালে মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। মেডিকেল ক্যাম্পে এলাকার বিভিন্ন বয়সের শতাধিক নারী ও পুরুষ’র বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা করা হয়। পরে রোগীদের মাঝে প্রয়োজনীয় ওষুদ বিনামূল্যে প্রদান করা হয়।
উক্ত ক্যাম্প পরিচালনাকালে জালালপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি রবিউল ইসলাম মুক্তি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাগরণী মাদ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হাফিজুর রহমান। তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র মেডিকেল অফিসার ডা. বি. কে. মন্ডল, ডা. অজিত পাল ও ডা. মো. আবু তাহের মেডিকেল ক্যাম্প পরিচালনা করেন।
মেডিকেল ক্যাম্পে তালা রিপোর্টার্স ক্লাবের সাধারন সম্পাদক বি. এম. জুলফিকার রায়হান, তালা ডায়াবেটিক সমিতির মেডিকেল টেকনোলজিস্ট ফিরোজ হোসেন, টেকনোলজিস্ট সহকারী আজমিরা খাতুন, তাছলিমা খাতুন, অভিজিৎ হালদার, শেখ আবু হাসান তালা উপজেলা ডায়াবেটিস সমিতির সাধারন সম্পাদক মনি শংকর সহ সেবা গ্রহিতারা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, নিরব ঘাতব ব্যাধি ডায়াবেটিস প্রতিরোধ, চিকিৎসা, রোগের ক্ষতিকর প্রভাব ও রোগ বিষয়ে সচেতনতা সৃষ্টির জন্য ডায়াবেটিস বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মোহা. শেখ শহীদ উল্লাহ তালা উপজেলার প্রত্যান্ত এলাকায় মেডিকেল ক্যাম্প করছেন। এছাড়া তালা ডায়াবেটিক সমিতির উদ্যোগে আক্রান্ত রোগীদের পরামর্শ ও সেবা প্রদান করছেন।

#