তালায় ডায়াবেটিস সচেতনতায় মেডিকেল ক্যাম্প


149 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় ডায়াবেটিস সচেতনতায় মেডিকেল ক্যাম্প
অক্টোবর ৩১, ২০১৯ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

ডায়াবেটিস প্রতিরোধ, চিকিৎসা, রোগের ক্ষতিকর প্রভাব ও রোগ বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে তালায় মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। তালা ডায়াবেটিক সমিতির আয়োজনে এবং ন্যাশনাল ডায়াবেটিস ফাউন্ডেশন’র সহযোগীতায় বৃহস্পতিবার বিকালে বারুইহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ডায়াবেটিস সচেতনতা কর্মসূচী পালিত হয়।
মেডিকেল ক্যাম্পে এলাকার বিভিন্ন বয়সের শতাধিক নারী ও পুরুষ বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা করান। পরীক্ষা করা ব্যক্তিদের মধ্যে প্রায় অর্ধেক মানুষের ডায়াবেটিস জ্যাম ধরা পড়ে। উক্ত ক্যাম্প পরিচালনাকালে এলাকার বিশিষ্ট সমাজ সেবক শাহাজান আলী, তালা রিপোর্টার্স ক্লাবের সাধারন সম্পাদক বি. এম. জুলফিকার রায়হান, সাংবাদিক শেখ সিদ্দিকুর রহমান, মেডিকেল টেকনোলজিস্ট মো. আলমগীর হোসেন, টেকনোলজিস্ট সহকারী আজমিরা খাতুন, অভিজিৎ হালদার ও শেখ আবু হাসান সহ সেবা গ্রহিতারা উপস্থিত ছিলেন।
উক্ত ক্যাম্পেইন বিষয়ে ডায়াবেটিস বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মোহা. শেখ শহীদ উল্লাহ বলেন, সচেতনতার অভাবে যে কোনও বয়সের মানুষ সিনব ঘাতক ব্যাধি ডায়াবেটিস রোগে আক্রান্ত হতে পারে। বর্তমানে আশংকাজনক হারে এই রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।
তিনি জানান, ডায়াবেটিস এমন একটি রোগ যা সারা জীবনের জন্যে বয়ে বেড়াতে হয় এবং এর কারণে প্রতি বছর বহু মানুষ মারা যায়।
উল্লেখ্য, ন্যাশনাল ডায়াবেটিস ফাউন্ডেশন’র সভাপতি অধ্যাপক ডা. মোহা. শেখ শহীদ উল্লাহ ন্যাশনাল ডায়াবেটিস ফাউন্ডেশনের সহযোগীতায় প্রতি শুক্রবার বিকালে তালা ডায়াবেটিক সমিতির কার্যলয়ে ডায়াবেটিস রোগীদের সেবা প্রদান করেন। এখানে দিন দিন সেবা নিতে আসা রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে এবং রোগীরা কাংখিত সফলতা পাচ্ছে।

#