তালায় ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহ’র সমাপনী


394 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহ’র সমাপনী
অক্টোবর ৫, ২০১৫ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি.এম. জুলফিকার রায়হান, তালা
উপজেলা প্রশাসনের আয়োজনে ও সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগীতায় তালায় অনুষ্ঠিত ২দিন ব্যাপী ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহ-২০১৫ এর সমাপনী করা হয়েছে। আনুষ্ঠানিক ভাবে মেলার সমাপনী উপলক্ষ্যে সোমবার দুপুরে এক আলোচনা সভা ও মেলায় অংশগ্রহনকারী সেরা প্রতিষ্ঠানসমুহদের পুরুস্কার প্রদান করা হয়।

তালা উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমান’র সভাপতিত্বে সমাপনী সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। বিশেষ অতিথির বক্তৃতা করেন সহকারী কমিশনার (ভুমি) মনিরা পারভীন, তালা মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. আব্দুর রহমান। সভায় অন্যান্যের মধ্যে খলিলনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রণব ঘোষ বাবলু, তালা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এএসএম জাহিরুল হাসান, উপজেলা কৃষি অফিসার কৃষিবীদ মো. সামছুল আলম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জাহিদুর রহমান, শিক্ষক শেখ জামাল উদ্দীন ও একটি বাড়ি একটি খামার প্রকল্পের তালা উপজেলা সমন্বয়কারী জয়ন্ত কুমার প্রমুখ বক্তৃতা করেন। সভাটি পরিচালনা করেন, শিক্ষক শেখ মো. জাহাঙ্গীর ও ওলিউল ইসলাম। সভা শেষে মেলায় স্টল স্থাপনের মাধ্যমে অংশগ্রহনকরাী সরকারি, বেসরকারি, শিক্ষা এবং বিভিন্ন সামাজিক ৪১টি প্রতিষ্ঠান’র মধ্যে তালার কম্পিউটার শিক্ষা প্রতিষ্ঠান “কনসেপ্ট কম্পিউটার ট্রেনিং ইন্সটিটিউট” আবারও সেরা স্টলের পুরস্কার লাভ করে।

এছাড়া অন্যান্য ক্যাটাগরিতে আরও একাধিক প্রতিষ্ঠানকে সেরা স্টল হিসেবে পুরুস্কার প্রদান করা হয়। ডিজিটাল সেবা জনগনকে জানানো এবং জনগনের মধ্যে ডিজিটাল বিষয়ক সচেতনতা সৃষ্টি ও একই সাথে সরকারের ডিজিটাল বাংলাদেশ নির্মানের পদক্ষেপসমূহ প্রচার-প্রসার করার উদ্দেশ্যে এই মেলার আয়োজন করা হয়। অন্যদিকে একই স্থানে “ভূমি সেবা নিয়ে জনতার দ্বারে” প্রতিপাদ্য শ্লোগানকে সামনে নিয়ে উপজেলা ভূমি অফিসের ভূমি সেবা মেলা-১৫ এর সমাপনী করা হয়। সভা শেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষিকাগনসহ অতিথিবৃন্দ এবং দর্শনার্থীদের একত্রে সমবেত কন্ঠে দেশের গান পরিবেশন করার মধ্যদিয়ে মেলার সমাপনী হয়।