তালায় দরিদ্র ছাত্রীদের উপবৃত্তি প্রদান ও উদ্বুদ্ধকরন সভা অনুষ্ঠিত


344 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় দরিদ্র ছাত্রীদের উপবৃত্তি প্রদান ও উদ্বুদ্ধকরন সভা অনুষ্ঠিত
জুন ১৫, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান, তালা :

সমাজের পিছিয়ে পড়া দরিদ্র ও হতদরিদ্র পরিবারের মেয়ে শিক্ষার্থীদের শিক্ষাক্ষেত্রে এগিয়ে নেবার লক্ষ্যে তালায় বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়–যা দরিদ্র ছাত্রীদের মাঝে মাসিক উপ-বৃত্তি প্রদান করা হয়েছে। বেসরকারী সংস্থা দলিত, মহেশ্বরপাশা- খুলনা’র উদ্যোগে, দাতা সংস্থা সানজিনো- ইটালী’র সহযোগীতায় স্থানীয় তালা শিল্পকলা অ্যাকাডেমি হলরুমে এক সভার মাধ্যমে এই উপবৃত্তি প্রদান করা হয়।

প্রতি মাসের ন্যায় জুন-১৬ মাসের জন্য বুধবার সকালে ১২০জন ছাত্রীকে উপবৃত্তি প্রদান সহ তাদের শিক্ষার উপর উদ্বুদ্ধকরণ সভার আয়োজন করা হয়।

দলিত’র তালা শাখার বাস্তবায়নে এবং সংস্থার টিপসি প্রকল্পের আওতায় অনুষ্ঠিত উদ্বুদ্ধকরন সভায় সভাপতিত্ব করেন দলিত’র টিপসি প্রকল্প ব্যবস্থাপক দেবব্রত বিশ্বাস। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। বিশেষ অতিথির বক্তৃতা করেন সাংবাদিক আব্দুল আলীম।

দলিত’র সিডিও গোপীনাথ দাস’র পরিচালনায় অন্যান্যের মধ্যে দলিত কর্মকর্তা রীনা দাস, শাওন শাহা, সমীর দাস এবং দলিত’র সুবিধাপ্রাপ্ত কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়–য়া ছাত্রী জেরিন, মনিকা দাশ, সাগরীকা দাশ, জয়ন্তী, পূর্নীমা মন্ডল ও রিক্তা মন্ডল প্রমুখ বক্তৃতা করেন।

এসময় বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত দরিদ্র জনগোষ্ঠির সুবিধাভোগী ছাত্রীরা সহ বিভিন্ন শ্রেণি পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।