তালায় দরিদ্র নারীদের মাঝে দর্জি প্রশিক্ষন প্রদান


305 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় দরিদ্র নারীদের মাঝে দর্জি প্রশিক্ষন প্রদান
আগস্ট ২৫, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান,তালা :
বেসরকারি সংস্থা রুপান্তর এর উদ্যোগে, সংস্থার সমন্বিত স্বাস্থ্য সহায়তা প্রকল্প’র আওতায় এবং দাতা সংস্থা আইওএম ও অ্যানেসভাদ এর সহযোগীতায় তালায় ১০জন দরিদ্র ভিকটিম নারীকে ১৫দিনের দর্জি প্রশিক্ষন দেয়া হয়েছে। তালা উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে পাচার শিকার হয়ে ফেরত আসা ১০জন নারীকে আয় বর্ধনমূলক কর্মকান্ড সৃষ্টির লক্ষ্যে এই প্রশিক্ষন দেয়া হয়।

গত ১০ আগষ্ট তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রশিক্ষন কক্ষে দর্জি প্রশিক্ষনের আনুষ্ঠানিক উদ্বোধন হয়।১৫দিনের প্রশিক্ষন শেষে, বৃহস্পতিবার সকালে একই স্থলে এক অনুষ্ঠানের মাধ্যমে প্রশিক্ষনে অংশগ্রহনকারী ১০জন নারীর মাঝে সেলাই মেশিন ও সিট কাপড় বিতরন করা হয়েছে।

তালা উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদ হোসেন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সেলাই মেশিন ও সিট কাপড় বিতরন করেন।

এসময় তালার খলিলনগর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও আ.লীগ নেতা প্রভাষক প্রণব ঘোষ বাবলু, তালা মুক্তিযোদ্ধা কমান্ডের ডেপুটি কমান্ডার আলাউদ্দীন জোয়াদ্দার এবং সাংবাদিক বি.এম. জুলফিকার রায়হান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে রুপান্তরের এফও উৎপল চক্রবর্ত্তী, রুপান্তর কর্মী রতœা দাশ ও অঞ্জনা দাশ সহ উপকারভোগী ১০ নারী এবং দর্জি প্রশিক্ষক উপস্থিত ছিলেন।