তালায় দলিত’র উদ্যোগে ১২০জন ছাত্রীকে উপবৃত্তি প্রদান


495 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় দলিত’র উদ্যোগে ১২০জন ছাত্রীকে উপবৃত্তি প্রদান
মে ১৮, ২০১৮ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::
সমাজের পিছিয়ে পড়া দরিদ্র ও হতদরিদ্র জনগোষ্ঠির মেয়ে শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা গ্রহনে সহায়তা প্রদানের লক্ষ্যে বেসরকারি সংস্থা দলিত তালা উপজেলার ১২০জন ছাত্রীকে মাসিক উপবৃত্তি প্রদান করে যাচ্ছে। এতে দরিদ্র ও পিছিয়ে পড়া জনগোষ্ঠির মেয়েদের উচ্চ শিক্ষা গ্রহন অধিকতর সহজ হয়ে উঠেছে।
দলিত’র টিপসি প্রকল্পের আওতায়, দাতা সংস্থা সানজিনো-ইতালী এর সহযোগীতায় মাসিক উপবৃত্তি প্রদান এবং বাল্য বিবাহ সহ যৌন হয়রানী রোধ, মানবাধিকার প্রতিষ্ঠা ও ব্যক্তিগত সচেতনতা বৃদ্ধির উপর এক সভা তালা বি.দে. সরকারি উচ্চ বিদ্যালয় কক্ষে বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়।
দলিত’র টিপসি প্রকল্প ব্যবস্থাপক ফাহমিদা খাতুন’র সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন, তালা বি.দে. সরকারি উচ্চ বিদ্যালয়’র প্রধান শিক্ষক গৌরপদ নন্দী। বিশেষ অতিথির বক্তৃতা করেন, তালা সদর ওয়ার্ডের ইউপি সদস্য মীর কল্লোল ও তালা রিপোটার্স ক্লাবের সাধারন সম্পাদক বি. এম. জুলফিকার রায়হান। দলিত’র সিডিও গোপীনাথ দাস’র পরিচালনায় এসময় অন্যান্যের মধ্যে দলিত কর্মী শাওন শাহা, মুকুল দাস এবং দলিত’র উপকারভোগী কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়–য়া ছাত্রী পুষ্পমালা, সুচিত্রা দাশ, সাগরীকা, খাদিজা পারভীন সোহানা, আসমা খাতুন, মহিমা দাশ, অনিতা দাশ ও সূবর্না সরকার প্রমুখ বক্তৃতা করেন। সভা শেষে, দলিত’র উপকারভোগী বিভিন্ন বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত ১২০জন দরিদ্র ছাত্রীকে উপবৃত্তি প্রদান করা হয়। এছাড়া সংশ্লিষ্ট বিষয়ের উপর আলোচনা অনুষ্ঠিত হয়।

###