তালায় দলিত’র প্রকল্প অবহিতকরন সভা


141 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় দলিত’র প্রকল্প অবহিতকরন সভা
ফেব্রুয়ারি ১১, ২০২০ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

বেসরকারি সংস্থা দলিত তালা উপজেলার প্রান্তিক ও সুবিধাবঞ্চিত সম্প্রদায়ের যুবক-যুব নারীদের কারিগরি প্রশিক্ষন প্রদান, উচ্চ শিক্ষায় অধ্যয়ণরত মেয়ে শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদান, গ্রাম্য নারীদের উপার্জনমুখী প্রশিক্ষন প্রদান এবং মানবাধিকার সহ সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে “টেকনিক্যাল এন্ড প্র্যাকটিক্যাল স্কিলস্ ফর ইয়ুথ এমপাওয়ারমেন্ট” শীর্ষক একটি প্রকল্প বাস্তবায়ন করছে।

দাতা সংস্থা সানজিনো-ইতালী এর সহযোগীতায়, প্রকল্পটির কর্ম পরিকল্পনা অবহিত করার লক্ষ্যে মঙ্গলবার সকালে তালা শিল্পকলা অ্যাকাডেমি হলরুমে এক সভার আয়োজন করা হয়। দলিত’র তালা শাখার আয়োজনে এবং টিপসি প্রকল্পের আওতায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন, দলিত হাসপাতালের ব্যবস্থাপক প্রভাষ দাশ।

সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন, তালা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি সরদার জাকির হোসেন। বিশেষ অতিথির বক্তৃতা করেন, তেঁতুলিয়া ইউনিয় পরিষদ চেয়ারম্যান সরদার রফিকুল ইসলাম, তালা উপজেলা প্রাণি সম্পদ অফিসার ডা. সঞ্জয় বিশ^াস ও মুক্তিযোদ্ধা আলাউদ্দীন জেয়াদ্দার।

দলিত’র প্রকল্প ব্যবস্থাপক মো. তারিকুল ইসলাম’র পরিচালনায় অন্যান্যের মধ্যে শিক্ষক আদিত্য কুমার, তাপস হালদার, তালা রিপোর্টার্স ক্লাবের সাধারন সম্পাদক বি. এম. জুলফিকার রায়হান, তালা সদর প্রেসক্লাবের সাধারন সম্পাদক আকবর হোসেন, ইউপি সদস্য সঞ্জয় কুমার দে, জাকিয়া সুলতানা ইতি, দলিত’র হিসাবরক্ষণ অফিসার কৃষ্ণপদ দাশ ও সিডিও ইকবল জামিল প্রমুখ বক্তৃতা করেন।

এসময় শিক্ষক, সাংবাদিক, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, ধর্মীয় নেতা, ব্যবসায়ী নেতা ও কমিউনিটি প্রতিনিধি উপস্থিত ছিলেন। সভায়, দলিত’র টিপসি প্রকল্পের কার্যক্রম, ভবিষ্যৎ পরিকল্পনা, বিগত বছরের কার্যক্রমের অর্জন ও সফলতা উপস্থাপন করা হয়।

#