তালায় দলিতর যুক্ত হয়ে মুক্ত প্রকল্পর অবহিতকরন সভা অনুষ্ঠিত


443 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় দলিতর যুক্ত হয়ে মুক্ত প্রকল্পর অবহিতকরন সভা অনুষ্ঠিত
মে ১৫, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান, তালা :

বেসরকারি সংস্থা দলিত- সমাজের দরিদ্র ও সুবিধা বঞ্চিত যুব-মহিলাদের নিরাপদ অভিবাসন, তাদের অধিকার সম্পর্কিত সচেতনতা বৃদ্ধি এবং কর্মসংস্থানের ব্যবস্থা করার লক্ষ্যে তালা উপজেলার ৫টি ইউনিয়ন সহ কেশবপুর, মনিরামপুর ও ডুমুরিয়া উপজেলার ২০টি ইউনিয়নে কাজ করছে।

দাতা সংস্থা ইউরোপীয় ইউনিয়ন এবং টিডিএইচ-ইটালী’র অর্থায়নে, দলিত যুক্ত হয়ে মুক্ত প্রকল্প” বাস্তবায়নের মাধ্যমে চলতি বছর সহ¯্রাধিক কিশোরী ও যুব-মহিলাদের নারীর অধিকার এবং নিরাপদ অভিবাসন বিষয়ে সচেতন করে গড়ে তোলা হবে। যার মধ্যে থেকে ৮০জন যুব মহিলাকে ২ মাসের কারিগরি প্রশিক্ষন সহ গার্মেন্টস শিল্পে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে সহযোগীতা প্রদান করবে।

সংস্থার যুক্ত হয়ে মুক্ত প্রকল্প’র তালা উপজেলার কার্যক্রম অবহিত করার জন্য রোববার সকালে তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান’র সভাকক্ষে প্রকল্প অবহিতকরন সভার অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন, তালা উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমান। প্রধান অতিথির বক্তৃতা করেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার।

বিশেষ অতিথির বক্তৃতা করেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. ইখতিয়ার হোসেন, জেবুন্নেছা খানম ও সাতক্ষীরা জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তারাময়ী মূখার্জ্জী। প্রকল্প’র বিষয় উপস্থাপন করেন, দলিত’র যুক্ত হয়ে মুক্ত প্রকল্প ব্যবস্থাপক মো. সিদ্দিকুর রহমান।

সভায় অন্যান্যের মধ্যে তালা সদর ইউপি চেয়ারম্যান সরদার জাকির হোসেন, খলিলনগর ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান রাজু, জালালপুর ইউপি চেয়ারম্যান এম. মফিদুল হক লিটু, খেশরা ইউপি চেয়ারম্যান রাজিব হোসেন রাজু, তালা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন জাহান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আতিয়ার রহমান, তালা থানার এস.আই আওয়াল কবির, দলিত কর্মকর্তা দেবব্রত বিশ্বাস, প্রিয়ংকা বৈরাগী, গোপীনাথ, শাওন সাহা, জুয়েল, সুব্রত ও সমির প্রমুখ বক্তৃতা করেন। এসময় সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সুশীল সমাজ নেতৃবৃন্দ অংশগ্রহন করেন।

উল্লেখ্য, অতিদরিদ্র কিশোরী ও যুব-মহিলাদের সামাজিক, অর্থনৈতিক ও পেশা সম্পর্কিত অধিকার সম্পর্কে সচেতন করা এবং রেডিমেড গার্মেন্টস্্ শিল্পে তাদের কর্মসংস্থানের ব্যবস্থা নিশ্চিত করার প্রধান উদ্দেশ্য নিয়ে দলিত’ প্রকল্পটি বাস্তবায়ন করছে।