তালায় দলিত জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে মতবিনিময় সভা


134 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় দলিত জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে মতবিনিময় সভা
জুলাই ২৮, ২০১৯ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

সমাজের পিছিয়ে পড়া দলিত জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়ন শীর্ষক মতবিনিময় সভা রোববার সকালে তালা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। বেসরকারি সংস্থা উদ্দীপ্ত মহিলা উন্নয়ন সংস্থা’র আয়োজনে এবং সংস্থার মানবাধিকার রক্ষা ও সহায়তার মাধ্যমে দলিত ও সামাজিকভাবে বঞ্চিত জনগোষ্ঠীর দারিদ্র বিমোচন প্রকল্পের আওতায় সভা’র আয়োজন করা হয়।
দলিত নেত্রী ও উদ্দীপ্ত মহিলা উন্নয়ন সংস্থার ম্যানেজিং কমিটির সভাপতি স্বরস্বশী রানী দাশ’র সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। বিশেষ অতিথির বক্তৃতা করেন, তালা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান, উপজেলা সমাজ সেবা অফিসার মো. রফিকুল ইসলাম ও মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন জাহান। সভায় সংস্থার কর্মসূচী উপস্থাপন করেন, প্রধান উপদেষ্টা দিলিপ দাশ এবং মূল প্রবন্ধ উপস্থাপন করেন শিক্ষক শুভ সরকার।
উদ্দীপ্ত মহিলা উন্নয়ন সংস্থার প্রোগ্রাম অফিসার সদয় দাশের পরিচালনায় এসময় অন্যান্যের মধ্যে তালা থানার এস.আই প্রিতিশ কুমার, মুক্তি ফাউন্ডেশন পরিচালক গোবিন্দ ঘোষ, ইসলামকাটি ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান সঞ্জয় কুমার দে, সাংবাদিক বি. এম. জুলফিকার রায়হান, সেলিম হায়দার, উদ্দীপ্ত মহিলা উন্নয়ন সংস্থার কর্মকর্তা জুয়েল ও দলিত প্রতিনিধি মার্ক সরকার প্রমুখ বক্তৃতা করেন। সভায়Ñ দলিত জনগোষ্ঠীর জীবন যাপনে নানাবিধ সমস্যা, উন্নয়ন ও সম্ভাবনার উপর আলোচনা অনুষ্ঠিত হয়।

#