তালায় দলিত সম্প্রদায়ের বৈষম্য দূরীকরন শীর্ষক সভা


287 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় দলিত সম্প্রদায়ের বৈষম্য দূরীকরন শীর্ষক সভা
ফেব্রুয়ারি ১৯, ২০১৭ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান, তালা ::
সমাজের পিছিয়ে পড়া দলিত সম্প্রদায়ের মানুষের প্রাপ্য অধিকার নিশ্চিতকরন ও বৈষম্য দূরীকরন শীর্ষক এক আলোচনা সভা রোববার সকালে তালা শিল্পকলা অ্যাকাডেমি হলরুমে অনুষ্ঠিত হয়েছে। দাতা সংস্থা সানজিনো- ইটালী’র সহযোগিতায়, বেসরকারী সংস্থা দলিত’র আয়োজনে ও সংস্থার টিপসি প্রকল্পের আওতায় উক্ত সভার আয়োজন করা হয়।

দলিত-টিপসি প্রকল্প ব্যবস্থাপক দেবব্রত বিশ্বাস’র সভাপতিত্বে, প্রধান অতিথির বক্তব্য রাখেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। বিশেষ অতিথির বক্তৃতা করেন, তালা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন জাহান ও সাংবাদিক বি. এম. জুলফিকার রায়হান।

দলিত’র সিডিও গোপীনাথ দাস’র পরিচালনায় এসময় অন্যান্যের মধ্যে কমিউনিটি নেত্রী স্বরসতী দাশ, মায়া মন্ডল, কমিউনিটি প্রতিনিধি মো. আব্দুর রহমান, মহাদেব দাস, পবিত্র সরকার, বিশ্বনাথ মন্ডল, দলিত এর হিসাব রক্ষক রিনা দাশ, দলিত কর্মকর্তা শাওন শাহা ও সমীর দাস প্রমুখ বক্তৃতা করেন।

সভায় দলিত সম্প্রদায়ের সামাজিক অধিকার ও মর্যাদা রক্ষা, বাল্য বিবাহ ও নারী নির্যাতন প্রতিরোধ এবং সামাজিক সমস্যা দূরীকরন বিষয়ে আলোচনা হয়। এসময় শিক্ষক, সাংবাদিক, জনপ্রতিনিধি ও দলিত কমিউনিটির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।