তালায় দলিত স্কুল ব্যবস্থাপনা কমিটির সমন্বয় সভা


357 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় দলিত স্কুল ব্যবস্থাপনা কমিটির সমন্বয় সভা
সেপ্টেম্বর ১৮, ২০১৭ তালা সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

 

বি. এম. জুলফিকার রায়হান, তালা ::
বেসরকারি সংস্থা দলিত’র উদ্যোগে, সংস্থার এলপিএমসি প্রকল্পের আওতায় স্কুল ব্যবস্থাপনা কমিটির সমন্বয়র সভা অনুষ্ঠিত হয়েছে। দাতা সংস্থা মিশন বাম্বেনী-ইটালী’র সহযোগীতায় সোমবার সকালে স্থানীয় তালা শিল্পকলা অ্যাকাডেমি হলরুমে উক্ত সভা’র আয়োজন করা হয়।

দলিত’র প্রোগ্রাম ম্যানেজার ধরাদেবী দাশ’র সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার।

বিশেষ অতিথির বক্তৃতা করেন, তালা উপজেলা সমাজ সেবা অফিসার মো. রফিকুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন জাহান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের অ্যাকাডেমিক সুপারভাইজার প্রভাষ কুমার দাশ ও তালা রিপোটার্স ক্লাবের সদস্য সচিব বি.এম. জুলফিকার রায়হান।

দলিত’র সিডিও নেপাল দাশ ও বিপ্লব মন্ডল এর পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে স্কুল ব্যবস্থাপনা কমিটির নেতা তাছলিমা বেগম, বিশ্বনাথ দাশ, রাধাকান্ত সরকার ও বিশ্ব মিত্র প্রমুখ বক্তৃতা করেন।

সমন্বয় সভায় তালা ও পাইকগাছা উপজেলায় দলিত পরিচালিত “দলিত স্কুল” ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দের অংশগ্রহন করেন।

এসময় বিদ্যালয়ের গুনগত মান উন্নয়ন, বিদ্যালয় পরিচালনা সংক্রান্ত নানান বিষয়, শিক্ষার মান বৃদ্ধি, ঝরে পড়া রোধ, বাল্য বিবাহ প্রতিরোধ, বর্ণ বৈষম্য রোধ ও অধিকার প্রতিষ্ঠা সহ সচেতনতা বৃদ্ধির উপর আলোচনা হয়।