তালায় দলীয় সামর্থনে প্রার্থী হতে ব্যস্ত প্রার্থীরা


409 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় দলীয় সামর্থনে প্রার্থী হতে ব্যস্ত প্রার্থীরা
অক্টোবর ৩১, ২০১৫ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কামরুজ্জামান মোড়ল :
আগামী মার্চ  মাসে সারাদেশ ব্যাপী নির্বাচক কমিশন ইউনিয়ন পরিষদের নির্বাচনের ঘোষনা দেওয়ায় জেলা ব্যাপী নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে। নির্বাচনে প্রার্থী হতে প্রার্থীরা গণসংযোগ ও বিভিন্ন সভাসমাবেশ করে ভোটারদের মন আকর্ষনের চেষ্ঠা করছে। প্রার্থী হতে নিজেদের অতীত কর্মকান্ড ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনা তুলে ধরা হচ্ছে ভোটার কর্মি সামর্থকদের মাঝে।

পবিত্র ঈদুল আযহা ও শারদীয় দূর্গাপূজাকে কেন্দ্র করে প্রার্থীদের বিলবোর্ড,পোষ্টার,ব্যানার ,লিফলেট,ফেস্টুনে উপজেলার বিভিন্ন গুরুত্ব পূর্ন স্থান হাট বাজার ,সড়ক ছেয়ে গেছে। বিভিন্ন রাজনৈতিক দলীয় একাধিক সুএে জানা গেছে উপজেলায় আসন্ন নির্বাচনে শতাধিক চেয়ারম্যান প্রার্থী নির্বাচনে প্রাথী হওয়ার আশায় গনসংযোগ অব্যাহত রেখেছে। দলের একাধিক সুত্রে জানা গেছে বিভিন্ন আন্দোলন সংগ্রামে যাদের মাঠে ময়দানে দেখা যায়নি সেসকল নেতা,ব্যক্তি, কর্মি সামর্থকরাও দলীয় প্রার্থী হতে গনসংযোগ অব্যাহত রেখেছে। এদিকে নির্বাচন কমিশন প্রথমবারের মত স্থানীয় সরকার নির্বাচনে দলীয় প্রতীকে নির্বাচনের ঘোষনা দেওয়ায় নির্বাচনী মাঠ সরগরম হতে চলেছে।

তবে দলের একাধিক কর্মি সামর্থকরা ক্ষোপ প্রকাশ করে বলেন নির্বাচনে প্রার্থী দিতে ভুল করলে এবারও ভরাডুবি হবে। নির্বাচনের সঠিক দিনক্ষন ঠিক না হলেও প্রার্থীদের নিয়ে ভোটাররা চুল চেরা বিশ্লেষন করে চলেছে। গনসংযোগকারী অনেক নেতার সাথে আলাপকালে তারা জানান নির্বাচনে পাশ করাটা কোন দুরুহ ব্যাপার নয় দলীয় প্রার্থী হওয়াটাই এখন মূল চ্যালেঞ্জ। দলীয় প্রার্থী হতে সকাল থেকে গভীর রাত পর্যন্ত গ্রামে পাড়ায় মহল্লায় মতবিনিময় গনসংযোগ অব্যাহত রাখা হয়েছে। তবে অনেক প্রার্থীর ধারনা দলীয় সামর্থন না পেলে নির্বাচন করা ঠিক হবে না। ভিন্ন মত পোষন করে অনেকে বলেন দল মনোনয়ন দিতে ভুল করলে স্বতন্ত্র প্রার্থী হওয়াটা অস্বাভাবিক কিছু নয়।

তালা উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ নূরুল ইসলাম জানান, উপজেলা আওয়ামীলীগ সিদ্ধান্ত নিবে কে হবেন দলীয় প্রার্থী। তবে ভোটার কর্মি সামর্থকদের কাছে গ্রহনযোগ্য ব্যাক্তিরাই দলীয় মনোনয়ন পাবেন। জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম জানান কেন্দ্র থেকে কোন নির্দেশনা আমরা এখনও পায়নি । এখন কেউ দলীয় প্রার্থী পরিচয় দিতে পারবে না।