তালায় ধ্রুব সংস্থার উদ্যোগে ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরন


460 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় ধ্রুব সংস্থার উদ্যোগে  ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরন
আগস্ট ৫, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি.এম.জুলফিকার রায়হান,তালা  :
খুলনার বেসরকারি ও মানব উন্নয়নমূলক সংস্থা ধ্রুব এর উদ্যাগে তালার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অষ্টম শ্রেণিতে অধ্যায়নরত ১৭৩জন ছাত্রীর মাঝে শিক্ষা উপকরণ প্রদান করা হয়েছে। শুক্রবার সকালে তালা সরকারি কলেজ হলরুমে ধ্রুব সংস্থার “দলিত ও সুবিধা বঞ্চিত জনগোষ্ঠির জীবনমান উন্নয়নে শিক্ষার ভূমিকা” শীর্ষক এক সভার মাধ্যমে এই উপকরন প্রদান করা হয়।

তালা উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদ হোসেন- সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবং শিক্ষা উপকরন বিতরনের উদ্বোধন করেন। এসময় তিনি বলেন, বাংলাদেশের সংবিধানে দলিত বলে কোন শব্দ নেই। সংবিধান অনুয়ায়ি এদেশের সকল নাগরীকের সমান অধিকার, কেহ উঁচু বা নিচু নয়। তিনি বলেন, আমাদের সমাজে এখনও পিছিয়ে পড়া জনগোষ্ঠী রয়েছে। তাদেরকে এগিয়ে নেবার জন্য বিশেষ করে বাল্য বিবাহ রোধ করা সহ তাদের শিক্ষিত করে গড়ে তুলতে হবে। এসময় তিনি, এই সকল পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মেয়েদের শিক্ষার জন্য কাজ করায় ধ্রুবকে ধন্যবাদ জানান।

ধ্রুব সংস্থার নির্বাহী প্রধান উত্তম দাসের সভাপতিত্বে উক্ত সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন, তালা সরকারি কলেজের দর্শন বিভাগের প্রভাষক জয়দেব কুমার ঘোষ, তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রভাষক বিদ্যাসাগর সরকার ও তালা মুক্তিযোদ্ধা কমান্ডের ডেপুটি কমান্ডার আলাউদ্দীন জোয়াদ্দার। এসময় অন্যান্যের মধ্যে প্রভাস দাস, ধ্রুব’র শিক্ষা সমন্বয়কারী মুক্তি দাস, লিগাল অ্যাডভাইজার অ্যাড. অপর্না রায়, প্রোগ্রাম অফিসার শিবপদ দাস, প্রকল্প সুপারভাইজার মো. মাসুম বিল্লাহ, কাকলী বৈদ্য, উপকারভোগী শিক্ষার্থী নুপুর সরকার, অর্পিতা দাস, আশা দাস, আখি দাস ও রাখী দাস প্রমুখ বক্তৃতা করেন।

সভা শেষে অষ্টম শ্রেণিতে অধ্যায়নরত ১৭৩জন ছাত্রীর মাঝে পরীক্ষার ফিস, টিউশন ফিস, খাতা, কলম, জ্যামিতি বক্স, স্কেল ও ফাইল সহ অন্যান্য শিক্ষা উপকরণ প্রদান করা হয়। পরে ছাত্রীদের অংশগ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।