তালায় পানি কমিটির ত্রৈমাসিক সভা


178 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় পানি কমিটির ত্রৈমাসিক সভা
আগস্ট ১২, ২০২০ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম জুলফিকার রায়হান ::

বুধবার (১২ জুলাই) সকালে তালা মুক্তিযোদ্ধা আঃ সালাম গণ-গ্রন্থাগারে উপজেলা পানি কমিটির ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন তালা উপজেলা পানি কমিটির সভাপতি এম ময়নুল ইসলাম। তালা উপজেলা পানি কমিটির সাধারণ সম্পাদক মীর জিল্লুর রহমানের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন পানি কমিটি নেতা সাবেক ইউপি চেয়ারম্যান অধ্যাপক সরদার রফিকুল ইসলাম, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নেছা খাতুন, মোঃ সফিকুল ইসলাম, গোবিন্দ ঘোষ, অধ্যাপক নন্দী দীপংকর, গুলশানআরা খাতুন, অজিত সরকার, ইউপি সদস্য শেখ আব্দুর রাজ্জাক, সাংবাদিক গাজী জাহিদুর রহমান, সব্যসাচী মজুমদার বাপ্পী, সফিকুল ইসলাম এবং উত্তরণ কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন লাভলু প্রমুখ।

সভায় কপোতাক্ষ নদ খনন কার্যক্রমের ২য় ফেজ দ্রুত শুরু করা, শালতা নদী খনন কার্যক্রম দ্রুত সম্পন্ন করা, পানি কমিটির পক্ষে একটি ফেসবুক আইডি খোলাসহ একাধিক সিদ্ধান্ত গৃহীত হয়।

এছাড়া সরকারের বিডিপি-২১০০ বাস্তবায়নে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জন্য যে পরিকল্পনা গ্রহণ করা হয়েছে উক্ত অনুমোদিত প্রকল্পে কপোতাক্ষ, বেতনা ও হরি নদী অববাহিকায় টিআরএম সংযুক্ত করা হয়নি। অথচ সরকারের উক্ত প্রকল্পে টিআরএম এর কথা উল্লেখ রয়েছে। তাই পানি কমিটির পক্ষ থেকে বিডিপি-২১০০ অনুযায়ী উক্ত প্রকল্প বাস্তবায়নের জোর দাবী জানানো হয়।