তালায় পানি ব্যবস্থাপনার উপর দিনব্যাপী কর্মশালা


300 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় পানি ব্যবস্থাপনার উপর দিনব্যাপী কর্মশালা
অক্টোবর ২৫, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্ট:
সাতক্ষীরার তালায় দক্ষিণ-পশ্চিম উপকূলীয় অঞ্চলে পানি ব্যবস্থাপনার উপর দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে তালা উপজেলা পরিষদের হল রুমে বেসরকারি উন্ন্য়ন সংস্থা “দলিত”র আয়োজনে “ওয়াটার ফর ফুড ইন দ্য কোস্টাল এরিয়া অব সুন্দরবনস্ ইন্ডিয়া এন্ড বাংলাদেশ‘ প্রকল্পের আওতায় কর্মশালাটি অনুষ্ঠিত হয়।
তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সভাপতিত্বে কর্মশালায় উপস্থিত ছিলেন, জেলা কৃষি কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক কাজী আব্দুল মান্নান, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা সমরেশ চন্দ্র দাশ, বেসরকারী উন্নয়ন সংস্থা দলিতের প্রতিনিধি বাসুন্তী লতা প্রমূখ।
কর্মশালায় জলাবদ্ধ জমিতে সবজি চাষের উপর সফলতা তুলে ধরে সকলকে নিজ নিজ জমিতে সবজি চাষের আহবান জানিয়ে বক্তারা বলেন, জলাবদ্ধ জমিতে কচুরিপানা দিয়ে ৩০মিটার দৈর্ঘ্য ও ৩মিটার প্রস্থ তৈরি করে সবজি চাষ করা সম্ভব। এভাবে লালশাক, কলমিশাক, শশা, লাউসহ বিভিন্ন প্রকার সবজি চাষ করে লাভবান হওয়া সম্ভব। পাশাপাশি উৎপাদন হবে মাছও। যা আমাদের খাদ্য নিরাপত্তা সুসংসহত করবে। কর্মশালায় আশাশুনি ও তালা অঞ্চলের ২০ জন কৃষক ও বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তারা অংশ গ্রহন করেন।
##