তালায় পারিবারিক সহিংসতা রোধ বিষয়ক প্রশিক্ষন সমাপনী


440 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় পারিবারিক সহিংসতা রোধ বিষয়ক প্রশিক্ষন সমাপনী
জুলাই ২৬, ২০২০ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

তালায় জেন্ডার বৈষম্য কমানো, পারিবারিক সহিংসতা রোধ, নারী ও শিশু সুরক্ষা, নারী-পুরুষ-শিশুর অধিকার এবং পার্থক্য নিরুপন সহ সংশ্লিষ্ট আইন ও আইনের প্রয়োজনীয়তা বিষয়ক দু’দিনের প্রশিক্ষন সম্পন্ন হয়েছে।

নেট টু রাইটস ও দি সোয়ালজ ইন ডেনমার্ক’র সহযোগিতায়, নারী ও শিশু সুরক্ষা কমিটির সদস্যদের জন্য রোববার (২৬ জুলাই) সকালে তালাস্থ ভূমিজ ফাউন্ডেশন কার্যালয়ে প্রশিক্ষন কর্মসূচীর আয়োজন করা হয়। উক্ত প্রশিক্ষন কর্মসূচী শনিবার একইস্থলে উদ্বোধন হয়।

প্রশিক্ষন’র সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা নারী ও শিশু অধিকার সুরক্ষা কমিটির (প্রেসার গ্রুপ) আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দীন জোয়াদ্দার। ভূমিজ ফাউন্ডেশন’র নির্বাহী প্রধান প্রভাষক অচিন্ত্য সাহা’র পরিচালনায় প্রশিক্ষনে সহায়ক হিসেবে বক্তব্য উপস্থাপন করেন, উপজেলা জাতীয় মহিলা সংস্থা’র চেয়ারম্যান সুতপা রাহা টুম্পা, জেএসডির কেন্দ্রীয় নেতা মীর জিল্লুর হমান, রূপালী পরিচালক শফিকুল ইসলাম, তালা বাজার বনিক সমিতির সাধারন সম্পাদক সূর্য্যকান্ত পাল, সাংবাদিক এমএ ফয়সাল, বি. এম. জুলফিকার রায়হান, সব্যসাচী মজুমদার বাপি, আলহাজ¦ মাওলানা তাওহিদুর রহমান, ইউপি সদস্য নাসিমা ময়না, রেহেনা বেগম, ভূমিজ ফাউন্ডেশ’র প্রকল্প কর্মকর্তা শ্যামল দেবনাথ, বিবাহ রেজিষ্টার মো. নেসার উদ্দীন ও অন্ত্যজ নেত্রী সোমা সরকার প্রমুখ।

#