তালায় পিতার নামে এতিমখানা’র উদ্বোধন করলেন রংপুর পুলিশ কমিশনার


1333 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় পিতার নামে এতিমখানা’র উদ্বোধন করলেন রংপুর পুলিশ কমিশনার
ফেব্রুয়ারি ২৮, ২০২০ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান, তালা ::

তালা উপজেলার নিজ গ্রামে মরহুম পিতা আনছার মাহমুদের নামে এতিমখানা ও লিল্লাহ বোর্ডিং এর আনুষ্ঠানিক উদ্বোধন করালেন তালার কৃতি সন্তান, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আব্দুল আলিম মাহমুদ। শুক্রবার বেলা ১১ টায় উপজেলার লক্ষনপুর গ্রামে উদ্বোধনী অনুষ্ঠানে সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এতিমখানার ও লিল্লাহ বোর্ডিং এর উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে রাখেন, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আব্দুল আলিম মাহমুদ (পিপিএম)।
আনছার মাহমুদ এতিমখানা ও লিল্লাহ বোর্ডিং এর সভাপতি, বিশিষ্ট সমাজ সেবক আব্দুল হাই মোড়লের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি এ.কে.এম নাহিদুল ইসলাম, সাতক্ষীরার জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল, সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, বেসরকারী উন্নয়ন সংস্থা উত্তরন পরিচালক শহিদুল ইসলাম, সাতক্ষীরা জেলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মো. জাহাঙ্গীর হোসেন ও সাতক্ষীরা জেলা সমাজ সেবা অফিসের উপ-পরিচালক দেবাশীষ সরদার প্রমুখ।
তালা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. ইকবল হাসেন’র পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সিনিয়র সহকারী পুলিশ সুপার (তালা সার্কেল) মো. হুমায়ুন কবির, তালা থাননার ওসি মো.মেহেদী রাসেল, সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য সাংবাদিক মীর জাকির হোসেন, তালা উপজেলা পরিষদ’র ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান, মুর্শীদা পারভীন পাপড়ি, তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সরদার রফিকুল ইসলাম, তালা সদর ইউপি চেয়ারম্যান সরদার জাকির হোসেন, তেঁতুলিয়া ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আবুল কালাম আজাদ ও আওয়ামীলীগ নেতা সৈয়দ জুনায়েত আকবর প্রমুখ।
এসময় বক্তারাÑ সমাজের এতিম, হতদরিদ্র ও অসহায় শিশুদের ধর্মীয় সহ কারিগরী শিক্ষায় শিক্ষিত করে সুনাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে নিজ পিতার নামে আধুনিক এবং মানসম্পনন্ন এতিমখানা ও লিল্লাহ বোর্ডিং গড়ে তোলায় আলীম মাহমুদের ভূয়সী প্রশংসা করেন। এছাড়া নিজ পেশাগত দায়িত্ব পালনে রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আব্দুল আলিম মাহমুদের সৎ কর্ম ও সততার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, পুলিশ বাহিনীর সদস্য, শিক্ষক, এনজিও প্রতিনিধি ও ব্যবসায়ী সহ গ্রামের আপামর জনসাধারন অংশগ্রহন করেন। আনছার মাহমুদ এতিমখানা ও লিল্লাহ বোর্ডিং এর উদ্বোধন উপলক্ষ্যে এদিন সকাল থেকে এলাকায় উৎসবমূখর পরিবেশ বিরাজ করে। দুপুরের পরে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আলীম মাহমুদ তালা উপজেলার লক্ষনপুর গ্রামের সম্ভ্রান্ত মাহমুদ পরিবারের সন্তান। তিনি তাঁর পিতা আনছার মাহমদু এর নাম স্মরনীয় রাখার জন্য এতিমখানা ও লিল্লাহ বোর্ডিং স্থাপন করলেন।

#