তালায় প্রতিপক্ষদের ফাঁসাতে নিজ ঘরে আগুন ধরিয়ে দেয়ার অভিযোগ


182 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় প্রতিপক্ষদের ফাঁসাতে নিজ ঘরে আগুন ধরিয়ে দেয়ার অভিযোগ
অক্টোবর ১০, ২০২০ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম জুলফিকার রায়হান ::

তালার কলিয়া গ্রামে একটি পরিবারের দু’টি বসতঘর আগুনে পুড়ে ছাই হওয়ার ঘটনায় ধুম্রজাল সৃষ্টি হয়েছে। জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে পরিকল্পিত ভাবে নিজ ঘরে আগুন ধরিয়ে দিয়ে প্রতিপক্ষদের ফাঁসাতে এই আগুন ধরিয়ে দেয়া হয় বলে অভিযোগ উঠেছে। তবে পূর্ব বিরোধের জের ধরে প্রতিপক্ষরা ঘরে আগুন ধরিয়ে দেয় বলে অভিযোগ করেছেন ঘর মালিক আবুল হোসেন মন্টু মাহমুদ।
বৃহস্পতিবার ভোর রাতে উপজেলার কলিয়া গ্রামের মৃত. কেরামত আলীর ছেলে আবুল হোসেন মন্টু’র বাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে দুটি বসত ঘর পুড়ে ছাই হলেও ঘরের কোনও মূল্যবান আসবাবপত্র পুড়ে না যাওয়া এবং গৃহপালিত পশু সহ মানুষের ক্ষয়ক্ষতি না হওয়ায় রহস্য ঘনিভূত হয়।
এব্যপারে কলিয়া গ্রামের হেকমত আলী মাহমুদ’র ছেলে মিজানুর ও জিয়ারুল এবং বরকত উল্লাহ মাহমুদ’র ছেলে ফজর আলী সহ একাধিক ব্যক্তি জানান, আবুল হোসেন মন্টু একজন মামলাবাজ এবং প্রতারক। জমি পাওনাদার না হয়েও সে বিভিন্ন সময়ে এলাকার অর্ধশতাধিক ব্যক্তির বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে মামলা ও অভিযোগ করে। এনিয়ে গ্রামের সকলের সাথে তার বিরোধ হয়। এই বিরোধের জের ধরে মন্টু তালা থানায় একটি অভিযোগ করলে গত সোমবার অনুষ্ঠিত নিরপেক্ষ সালিশের রায় মন্টুর বিপক্ষে যায়।
স্থানীয় ইদ্রিস হোসেন বলেন, থানায় সর্বশেষ অনুষ্ঠিত সালিশ সভার রায় বিপক্ষে যাওয়ায় মন্টু মাহমুদ ক্ষিপ্ত হয়ে ওঠে এবং প্রতিপক্ষদের ফাঁসাতে ষড়যন্ত্র করতে থাকে। বুধবার রাতে আবুল হোসেন মন্টু কলিয়া বাজারের মুদি ব্যবসায়ী আব্দুল হক’র দোকান থেকে কেরোসিন কিনে পরিকল্পিত ভাবে এদিন গভীর রাতে নিজের দুটি বসত ঘর আগুনে পুড়িয়ে দেয়। এর আগে সে ঘর থেকে সকল আসবাবপত্র এবং কাপড়চোপড় সরিয়ে নেয়। এ ঘটনার সংবাদ পেয়ে তালা থানা পুলিশ বৃহস্পতিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং নিজেদের ঘর নিজেরা পুড়িয়ে দেবার আলামত সহ তথ্য পান। এরপরও আবুল হোসেন মাহমুদ প্রতিপক্ষদের ফাঁসাতে অপপ্রচার সহ মিথ্যা মামলা দায়ের করতে দৌড়ঝাপ করে যাচ্ছে।
এবষিয়ে তালা থানার ওসি মো. মেহেদী রাসেল বলেন, ঘটনার বিষয়ে তদন্ত করা হচ্ছে এবং তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নয়ো হবে। তবে, অগ্নিকান্ডের আগের রাতে কলিয়া বাজার থেকে আবুল হোসেন মন্টু কেরোসিন ক্রয় করে- এমন তথ্য পাওয়া গেছে বলেও ওসি মেহেদী রাসেল জানান।

#