তালায় প্রতিপক্ষের হামলায় আহত ৫ : ২জনের অবস্থা আশংকাজনক


205 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় প্রতিপক্ষের হামলায় আহত ৫ : ২জনের অবস্থা আশংকাজনক
ডিসেম্বর ৮, ২০২১ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

জমি জোর দখল চেষ্টায় বাঁধা দেওয়ায় তালার চাঁদপুর গ্রামে সন্ত্রাসীদের হামলায় নারী-পুরুষ সহ ৫জন আহত হয়েছে। আহতদের মধ্যে নজরুল মোড়ল ও হাফিজুল মোড়লকে কুপিয়ে ও পিটিয়ে হত্যার চেষ্টা করায় তাদের অবস্থা এখনও আশংকাজনক। ঘটনায় এলাকায় উত্তেজনা চলছে।
স্থনীয় বিল্লাল মোড়ল, হাবিবুল্লাহ মোড়ল ও এখলাছ মোড়ল সহ একাধিক ব্যক্তি জানান, চাঁদপুর গ্রামের হাফিজুল মোড়ল ও নজরুল মোড়ল গংদের ভোগ দখলীয় জমি পরিকল্পিত ভাবে জোর দখল করার চেষ্টা করছিল একই এলাকার আব্দুল আহাদ শেখ। এনিয়ে স্থানীয় ও থানা পর্যায়ে সালিস হয়। কিন্তু সালিশের কোনও সিদ্ধান্ত মানেনি দূর্বৃত্ত আহাদ আলী।
স্থানীয় এখলাছ মোড়ল সহ একাধিক ব্যক্তি জানান, সালিস না মেনে দীর্ঘদিন ধরে আহাদ আলী ওই জমি দখলে চেষ্টা করে আসছিল। এরই অংশ হিসেবে পরিকল্পিত ভাবে গত রোববার দুর্বৃত্ত আহাদ আলী’র নেতৃত্বে জলিল বিশ্বাস, মফিজুল বিশ্বাস, নুর উদ্দীন ও মান্নান শেখ সহ ভাড়াটিয়া সন্ত্রাসীরা ধারালো অস্ত্র ও লাঠিসোটা নিয়ে হামলা চালায়। হামলাকালে হাফিজুল ইসলাম ও নজরুলকে কুপিয়ে এবং পিটিয়ে হত্যার চেষ্টা করা হয়। এসময় তাদের উদ্ধার করতে এগিয়ে আসলে সন্ত্রাসীরা তাছলিমা বেগম, আসফি বেগম এবং হাসিনা বেগমকে পিটিয়ে গুরুতর আহত করা সহ বাড়ি ঘর ভাংচুর ও লুটপাট করে। হামলায় গুরুতর আহতদের ওইদিন তালা হাসপাতালে নেয়া হলে উন্নত চিকিৎসার জন্য তাদের সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করেন। এখানে হাফিজুলের অবস্থা আশংকাজনক হলে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়। এঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
এদিকে, হামলার ঘটনায় এখলাছ মোড়ল বাদী হয়ে সন্ত্রাসীদের বিরুদ্ধে তালা থানায় একটি মামলা দায়ের করেছেন। এঘটনায় সন্ত্রাসীরা প্রতিনিয়ত ভুক্তভোগী নজরুল মোড়ল ও হাফিজুল মোড়ল সহ বাদী এবং তাদের পরিবারের সদস্যদের নানাবিধ হুমকি প্রদান করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে।
এব্যপারে তালা থানার ওসি আবু জিহাদ ফখরুল আলম খান বলেন, আসামীদের গ্রেফতারের জোর চেষ্টা চলছে। এছাড়া সঠিক তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

#