তালায় প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে উত্তরণের ত্রাণ সহায়তা


205 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে উত্তরণের ত্রাণ সহায়তা
নভেম্বর ২৪, ২০২০ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

তালায় করোনা ভাইরাসে মোকাবেলায় প্রান্তিক জনগোষ্ঠীর জন্য জরুরী ত্রাণ সহায়তা প্রদান করেছে বে-সরকারী সংস্থা উত্তরণ। মঙ্গলবার (২৪ নভেম্বর) সকালে তালা বি.দে সরকারি স্কুলের পুরাতন মাঠে ইউনাইটেড ওয়ে ও লিনডে কোম্পানীর সহযোগিতায় বে-সরকারী সংস্থা ‘উত্তরণ’ সদর ইউনিয়নের বিধবা, স্বামী পরিত্যক্তা ও অসহায় ৯০ পরিবারের মাঝে উক্ত ত্রাণ বিতরণ করে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত ত্রাণ সামগ্রী বিতরণ করেন তালা উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন। এসময় উত্তরণ পরিচালক শহিদুল ইসলাম, তালা সদর ইউপি চেয়ারম্যান সরদার জাকির হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের প্রাক্তন ডেপুটি কমান্ডার মো. আলাউদ্দীন জোয়ার্দ্দার, উত্তরণের প্রকল্প সমন্বয়কারী জাহিদ আমিন শাশ^ত, উত্তরণের ডেভেলপমেন্ট ও কমিউনিকেশন অফিসার ইসরাত জাহান নওশীন, উত্তরণ কর্মকর্তা মো. রেজওয়ান উল্লাহ, পার্থ কুমার দে, তীর্থ কুমার দে, সোস্যাল সেক্টর ট্রেইনার মোছা. খালেদা আক্তার, উত্তরণের মির্জা মনিরুল ইসলাম, মো. আফজাল হোসেনসহ সংস্থার স্টাফরা এ সময় উপস্থিত ছিলেন।
সূত্রে জানাগেছে, তালা ইউনিয়নের ৫০০ পরিবারের মাঝে উক্ত ত্রাণ বিতরণ করা হবে। এরমধ্যে এ পর্যন্ত ৩০০ পরিবারের মাঝে সহায়তা প্রদান করা হয়েছে। এ সময় প্রতিটি প্যাকেজে ২০ কেজি চাল, ৫ কেজি মসুর ডাল, ৩ লিটার সয়াবিন তেল, ২ কেজি লবণ, ১ কেজি চিনি, ১ কেজি ডিটারজেন্ট পাউডার, ৩ পিস সাবান, ২ প্যাকেট স্যানিটারী ন্যাপকিন, ১০ টি সার্জিক্যাল মাস্ক, ১০ টি কাপড়ের মাস্ক ও ২০ লিটারের একটি ঢাকনাসহ বালতি বিতরণ করা হয়।
তালা উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন বলেন, তিনি উত্তরণসহ বিভিন্ন এনজিও’র কাজে সহযোগিতা করে আসছেন। বিশেষ করে তিনি এলাকার বিপুল সংখ্যক মানুষের মাঝে ত্রাণ পৌঁছে দেয়ার জন্য বে-সরকারি সংস্থা উত্তরণ-কে ধন্যবাদ জানান।

#