তালায় বন্যার্তদের মাঝে ত্রান বিতরন


496 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় বন্যার্তদের মাঝে ত্রান বিতরন
আগস্ট ১৩, ২০১৫ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি.এম. জুলফিকার রায়হান, তালা :
সাম্প্রতিক বর্ষন এবং কপোতাক্ষ নদের উপচে পড়া পানিতে উপজেলার জালালপুর ইউনিয়নে তিনটি গ্রামে ভয়াবহ জলাবদ্ধতা সৃষ্টি হয়। মানুষ ঘর বাড়ি ছেড়ে আশ্রয় কেন্দ্রে অবস্থান গ্রহন করে। অর্থ ও খাদ্যাভাবে জলাবদ্ধতার শিকার মানুষদের মধ্যে মানবিক বিপর্যয় নেমে আসে।
জলাবদ্ধতার শিকার এসকল মানুষের মধ্যে বৃহস্পতিবার দুপুর ১২টায় ত্রান বিতরন করা হয়েছে। দাতা সংস্থা ইউকে এইড ও ডিএফআইডি এর অর্থায়নে, মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগীতায়Ñ তালার বেসরকারি সংস্থা মুক্তি ফাউন্ডেশন উপজেলার ঘোষনগর শীতলতলা মন্দির চত্বরে এই ত্রান বিতরন করে।
মুক্তি ফাউন্ডেশনের পারফেক্ট প্রকল্প’র আওতায়, জালালপুর ইউনিয়নের কানাইদিয়া, কৃষ্ণকাঠি ও জেঠুয়া গ্রামের প্রকল্পের উপকারভোগী ১৬০ বন্যা কবলিত পরিবারের মাঝে ত্রান হিসেবে খাদ্য ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য বিতরন উপলক্ষে “জলাবদ্ধ ও বন্যা কবলিত দূর্গতদের মাঝে জরুরী ত্রান বিতরন কর্মসূচী-১৫” শীর্ষক এক সভা মুক্তি ফাউন্ডেশনের পরিচালক গোবিন্দ ঘোষ’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মো. মাহাবুবুর রহমান। সভায় অন্যান্যের মধ্যে পারফেক্ট প্রকল্প সমন্বয়কারী প্রসাদ সরকার, মুক্তি ফাউন্ডেশন কর্মকর্তা সুনন্দা ভদ্র, সংশ্লিষ্ট প্রকল্প মনিটরিং অফিসার রফিকুল ইসলাম, হিসাব রক্ষক উত্তম কুমার ঘোষ, আবুল কালাম আজাদ, সাজ্জাত হোসেন ও মাধবী মন্ডল প্রমুখ বক্তৃতা করেন।