তালায় বিএনপি নেতা আলতাফ হত্যার মামলায় ১১ বছরেও চার্জ গঠন হয়নি


299 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় বিএনপি নেতা আলতাফ হত্যার মামলায় ১১ বছরেও চার্জ গঠন হয়নি
জানুয়ারি ১২, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

মাহফুজুর রহমান মধু , পাটকেলঘাটা প্রতিনিধি :
তালা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও তালা উপজেলার বিএনপি’র সাবেক সভাপতি এবিএম আলতাফ হোসেন হত্যা মামলা একটি চাঞ্চল্যকর ঘটনা । ২০০৪ সালের মে মাসের ৪ তারিখে পরিকল্পিত হত্যা করা হয় তাকে সাবেক তালা উপজেলা চেয়ারম্যানকে। ঘটনায় পরদিন আলতাফের বিশ্বস্ত আব্দুর রহমান বাদি হয়ে সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবের প্রধান আসামী করে ১৪ জনের নাম উল্লেখ করে সাতক্ষীরা আদালতে একটি হত্যা মামলা দায়ের করে। যার নং- জি.আর- ১৫০/০৪।

সূত্রে জানা যায়, চাঞ্চল্যকর এই হত্যা মামলার ১১ বছরের মধ্যে চার্জ গঠন হয়নি ০৩/০১/১৬ তারিখে মামলাটি ৬১তম দিন ধাযের্র চার্জ গঠনে জন্য ধার্য দিন ছিল কিন্তু ঐদিন মামলাটি চার্জ গঠন করা সম্ভব হয়নি। বর্তমান মামলাটি সাতক্ষীরা জেলা অতিরিক্ত জজ আদালত-২ এ রয়েছে। সরকার পক্ষে মামলাটি পরিচালনা করছেন অতিরিক্ত পিপি সৈয়দ জিয়াউর রহমান বাচ্চু। মামলার বাদি আব্দুর রহমান জাানান, মামলাটি  ধায্য দিনে আদালতের চার্জ গঠন করতে পারেনি। তিনি আরো বলেন, অসামী পক্ষের হাত অত্যন্ত  লম্বা। যে কারনে বারবার চার্জ গঠন পিছিয়েছে। একটি চাঞ্চল্যকর হত্যার মামলার এতদিন পরও চার্জ গঠন না হওয়ার তিনি ক্ষোভ প্রকাশ করেন। তিনি আরো জনান, মামলাটি নষ্ট করতে ইতোপূর্বে কয়েকবার মামলার বাদী আব্দুর রহমান কে হত্যা প্রচেষ্টা চালিয়েছে।

আসামী পক্ষ আদালত সূত্রে জানায়, অতিরিক্ত জেলা জজ আদালত-২ ৩রা জানুয়ারী রবিবার এই মামলাটি ৬১তম ধার্য্য দিনে চার্জ গঠন হয়নি। আসামী পক্ষ হতে মামলটি ডিসচার্জ এর জন্য পিটিশন জমা ছিল। যে কারনে শুনানী না হওয়া পর্যন্ত চার্জ গঠন করা সম্ভবপর হচ্ছে না। তবে এবার দ্রুত মামলাটি চার্জ গঠন করা হবে বলে দাবি করেছে আদালত বলে সূত্রটি নিশ্চিত করেছে। প্রকাশ থাকে যে আসামী পক্ষগণ ও আসামীরা বাদী ও বাদীর পরিবারকে হত্যা করার পরিকল্পনা করে আসছে বারবার।

বাদী আব্দুর রহমান ও তার পরিবারকে বিভিন্ন মিথ্যা মামলা হয়রানি করা চেষ্ঠা চালিয়ে যাচ্ছে। বাদী আব্দুর রহমান গত বছর ডিসেম্বর মাসে তার নিরাপত্তার জন্য প্রধানমন্ত্রী বরারর একটি স্বারকলিপি পেশ করেন। সাতক্ষীরা সহকারী পুলিশ সুপার মহোদয়সহ গোয়ান্দা সংস্থা এ ঘটনায় সত্যতা পেয়েছে। আবারোও বাদী তার নিরাপত্তা চেয়ে প্রশাসনে কাছে নিরাপত্তা দাবি করেছেন। মামলার মূল আসামী সাবেক সাংসদ হাবিবুল ইসলাম হাবিব মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ী বহরের হামলার আসামী।

মামলা অভিযোগ সূত্রে বলা হয়েছে, সাবেক এমপি জেলা বিএনপি’র তৎকালীন সভাপতি হাবিবুল ইসলাম হাবিবের পরিকল্পনায়  হত্যা করা হয় আলতাফকে