তালায় বিষ প্রয়োগে মোরগ নিধন


740 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় বিষ প্রয়োগে মোরগ নিধন
নভেম্বর ১৪, ২০১৯ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

তালা প্রতিনিধি :
তালায় পূর্ব শত্রুতার জের ধরে খাদ্যের সাথে বিষ মিশিয়ে একাধিক মোরগ ও মুরগী হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এঘটনার প্রতিকার পেতে ভুক্তভোগী আব্দুল আলীম নিটোল উপজেলা নির্বাহী অফিসার’র নিকট অভিযোগ করেছেন।
উপজেলার মাগুরা গ্রামের মৃত. আব্দুল লতিফ এর ছেলে আব্দুল আলীম নিটোল জানান, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিবেশি মমতাজ উদ্দীন সানা’র ছেলে মোস্তাফিজুর রহমান মন্টু’র সাথে তার পরিবারের বিরোধ ও আদালতে মামলা চলমান রয়েছে। এঘটনার জের ধরে প্রতিপক্ষ মন্টু বিভিন্ন সময় তাদের নানাবিধ ক্ষয়ক্ষতি ও হুমকি প্রদান করে। ক্ষয়ক্ষতি করার ধারাবাহিকতায় গত মঙ্গলবার পরিকল্পিত ভাবে মন্টু খাদ্যের সাথে বিষ মিশিয়ে ছড়িয়ে দিলে তা খাওয়ার পর বৃহস্পতিবার পর্যন্ত ৯টি মোরগ ও মুরগি মারা গেছে। এছাড়া বিষ ক্রিয়ায় আক্রান্ত হওয়া আরো ৭টি মোরগ ও মুরগি অসুস্থ্য অবস্থায় রয়েছে। এগুলোও যে কোনও সময়ে মারা যেতে পারে বলে আশংক করা হচ্ছে। এঘটনার প্রতিকার পেতে আব্দুল আলীম নিটোল তালা উপজেলা নির্বাহী অফিসার’র নিকট অভিযোগ করেছেন।

#

তালায় সাংবাদিক মান্নান’র দাদার ইন্তেকাল

তালা প্রতিনিধি :
দক্ষিণাঞ্চল নিউজ ক্লাবের সভাপতি, দৈনিক কালের চিত্র ও রেডিও নলতা’র তালা উপজেলা প্রতিনিধি সাংবাদিক এম. এ. মান্নান’র দাদা আক্কাজ আলী সরদার (৯৮) মৃত্যুবরন করেছেন। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে বার্ধক্যজনিত কারনে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি….রাজেউন)। মৃত্যুকালে তিনি ২পুত্র সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে মরহুমের গ্রামের বাড়ি তালা উপজেলার আটারই গ্রামে জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। জানাযা নামাজে তালা সদর ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি সরদার জাকির হোসেন, তালা উপজেলা জাতীয় পার্টির সভাপতি ও সাবেক চেয়ারম্যান সাংবাদিক এস.এম. নজরুল ইসলাম, নাংলা ফাজিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ বায়জিদ হোসেন ও স্থানীয় ইউপি সদস্য সহ ধর্মপ্রাণ মুসল্লিরা উপস্থিত ছিলেন।
এদিকে, সাংবাদিক এম. এ. মান্নান’র দাদার মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি প্রদান করেছেন তালা প্রেসক্লাব, তালা রিপোর্টাস ক্লাব, দক্ষিণাঞ্চল নিউজ ক্লাব, পাটকেলঘাটা প্রেসক্লাব ও পাটকেলঘাটা রিপোর্টার্স ক্লাব সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

৮ দলীয় ফুটবল টূর্নামেন্টে তালা সেন্ট মেরি ক্লাব বিজয়ী

তালা প্রতিনিধি
মুনকিয়া স্কুল মাঠে অনুষ্ঠিত ৮ দলীয় ফুটবল টূর্নামেন্টে তালা সেন্ট মেরি স্পোর্টিং ক্লাব বিজয়ী হয়েছে। বৃহস্পতিবার (২ নভেম্বর) বিকালে মুনকিয়া সার্বজনীন ফুটবল কমিটির আয়োজনে অনুষ্ঠিত খেলায় হরি বেকহ্যামের তালা সেন্ট মেরি স্পোর্টিং ক্লাব ৩-০ গোলের ব্যবধানে পুটিমারী ফুটবল একাদশকে পরাজিত করে। বিজয়ী দলের পক্ষে তুহিন একাই তিনটি গোল করেন। খেলায় রেফারির দায়িত্ব পালন করেন শংকর কুমার এবং লাইন্সম্যানের দায়িত্ব পালন করেন পলাশ রায় ও কৌশিক মহলদার। শত শত দর্শক খেলাটি উপভোগ করেন।