তালায় ভাইচ-চেয়ারম্যান প্রার্থী সরদার মশিয়ারের গনসংযোগ


362 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় ভাইচ-চেয়ারম্যান প্রার্থী সরদার মশিয়ারের গনসংযোগ
ফেব্রুয়ারি ১৩, ২০১৯ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অমিত কুমার ::

নির্বাচন কমিশনের তফসীল অনুযায়ী আগামী মার্চে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। তারই অংশ হিসেবে তালা উপজেলা পরিষদ নির্বাচনে সাবেক উপজেলা ছাত্রলীগের সফল সভাপতি ও তালা প্রেসক্লাবের সাধারন সম্পাদক সরদার মশিয়ার রহমান ভাইচ-চেয়ারম্যান হিসেবে নির্বাচনী গনসংযোগে আনুষ্ঠানিক ভাবে শুরু করেন। তালা উপজেলায় ২লাখ ৩৭ হাজার ৩৬৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেবেন। এর মধ্য নারী ভোটার ১ লাখ ১৮ হাজার ১৩০ জন ও পুুরুষ ভোটার ১লাখ ১৯ হাজার ২৩৫ জন । ২টি প্রশাসনিক থানা একটি পাটকেলঘাটা ও তালা । উপজেলায় বিভিন্ন ইউনিয়নে ভোটারদের সাথে কথা হলে তারা এমঃি জানান উপজেলা পরিষদ নির্বাচনে তরুণ প্রন্মের আগামী দিনে হাল ধরবে বলে জানান। তারা আরো বলেন,তার প্রতিফলন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বর্তমান মন্ত্রিসভায় চমক দেখিয়েছেন। তালা উপজেলা সাবেক সফল ছাত্রলীগের সভাপতি সরদার মশিয়ার রহমান সমাজ সেবক পাশাপাশি সাধারণ মানুষের ভালবাসায় সকলে মধ্যে আস্থার জায়গা করে নিয়েছেন। এ সাবেক ছাত্রনেতা রাজনীতির পাশাপাশি সাংবাদিকতায় ব্যাপক ভূমিকা রেখে চলেছেন।
রাজনৈতিক কর্মকান্ডে হিসেবে ২০০২ সালে তালা সরকারী কলেজ ছাত্রলীগের রাজনীতি মধ্যদিয়ে যাত্রা শুরু হয়। শিক্ষার পাশাপাশি রাজনীতির অঙ্গনে ব্যাপক ভূমিকা রেখে চলেছে। পরবর্তীতে ২০১০ সালে তালা উপজেলা ছাত্রলীগের আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করেন। এবং ২০১৪ সালে আবারও তালা উপজেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে সফলতা সহিত দায়িত্ব পালন করেছেন।
যোগ্য নেতৃত্বে কারনে একই সময়ে সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পান। বর্তমানে তিনি তালা প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও তালা বাজার ব্যবসায়ী সমিতি আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন। সরদার মশিয়ার ছাত্রজীবনকে থেকে জাতীয়,উপজেলা,ইউনিয়ন পর্যায়ে সকল নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে সক্রিয় ভাবে মাঠে নেমে কাজ করেছেন। এবং সকল রাজপথে সকল আন্দোলন সংগ্রামে গুরুত্বপূর্ন ভূমিকা রেখেছেন এ সফল সাবেক ছাত্রনেতা ও সাংবাদিক । উপজেলায় ১২টি ইউনিয়নে ঘুরে দেখা গেছে, উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী হাওয়া বয়তে শুরু করেছে। বিভিন্ন ইউনিয়নে আওয়ামীলীগ,ছাত্রলীগ,যুবলীগ,স্বেচ্ছাসেবকসহ নেতাকর্মিরা বলেন,সরদার মশিয়ার রহমান ছাত্র রাজনীতি থেকে উঠে আসা সকলের পরিচিত মুখ এবং গ্রহনযোগ্য ব্যক্তি । অন্য প্রার্থীর চেয়েও রয়েছে শিক্ষার ডিগ্রি। তিনি উপজেলার সাধারন মানুষের পাশে থেকে জনসেবায় নিজেকে উৎসর্গ করেছেন। দেশপ্রেম ,রয়েছে জনপদের মানুষের কাছে অকৃতিম ভালবাসা । তারই অংশ হিসেবে গতকাল (সোমবার ১১ ফেব্রুয়ারী) উপজেলায় বিভিন্ন ইউনিয়নে নির্বাচনী গনসংযোগে গনমানুষের জনতার ঢল নামে। এবং গনসংযোগ শেষে তালায় এক পথসভায় মিলিত হন।

উল্লেখ্য গত ২৯ জানুয়ারী রাজনৈতিক প্রতিহিংসায় সাতক্ষীরা রেডক্রিসেন্ট অফিসে সামনে দূর্বত্তদের হাতে ছুরি আঘাতে মারাত¦ক আহত হয় । আহত অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। দীর্ঘ চিকিৎসা শেষে দায়িত্বরত চিকিৎসক তালা সদর হাসপাতালে হস্তান্তর করে । তার উপর হামলার প্রতিবাদে দোষিদের শাস্তিসহ গ্রেফতারের জন্য বিভিন্ন উপজেলাসহ ঢাকা প্রেসক্লাবের মানববন্ধন ও প্রতিবাদসভা করে সাংবাদিক ও রাজনৈতিক সহকর্মিরা ।

এ বিষয়ে সাবেক ছাত্রনেতা ও তালা প্রেসক্লাবের সাধারন সম্পাদক সরদার মশিয়ার রহমানের সাথে সাথে কথা হলে তিনি বলেন, ছাত্রজীবন থেকে বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতি সাথে থেকে আন্দোলন সংগ্রাম কাজ করতে পেরে নিজেকে গর্বিত মনে করি। এবং উপজেলায় ছাত্রলীগের রাজনীতি মডেল ছাত্রলীগ রুপানন্ত্রিত করতে পেরেছে।

তিনি আরো বলেন, আমার জীবন তালা বাসীর জন্য উৎসর্গ করলাম। যতদিন বেঁচে থাকাবো তালা উপজেলার মানুষের ঋন কখনো ভূলবো না । পরিশেষে তালা উপজেলা সার্বিক অগ্রগতি উন্নয়নে কাজ করার জন্য উপজেলা ভাইচ-চেয়ারম্যান পদে নির্বাচনে সকলে দোয়া ও আশির্বাদ কামনা করছি।

#