তালায় ভিটামিন এ’প্লাস ক্যাম্পেইন’র প্রস্তুতি সভা


198 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় ভিটামিন এ’প্লাস ক্যাম্পেইন’র প্রস্তুতি সভা
জুন ১৭, ২০১৯ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

তালায় জাতীয় ভিটামিন এ’ প্লাস ক্যাম্পেইন-১৯ উপলক্ষ্যে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে ওরিয়েন্টেশন ও পরিকল্পনা সভা রোববার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এ অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শেখ কুদরত-ই-খুদা’র সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য সাংবাদিক মীর জাকির হোসেন, আবাসিক মেডিকেল অফিসার ডা. রাজিব সরদার, ডা. মেরিনা আক্তার, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. মোস্তাফিজুর রহমান, স্বাস্থ্য কমপ্লেক্স এর প্রধান হিসাব রক্ষক মো. হাফিজুর রহমান, স্বাস্থ্য পরিদর্শক মীর মহাসিন হোসেন, ইমাম পরিষদের সভাপতি আলহাজ¦ মাওলানা মো. তাওহিদুর রহমান, তালা রিপোর্টার্স ক্লাবের সাধারন সম্পাদক বি. এম. জুলফিকার রায়হান ও সাংবাদিক মো. আকবর হোসেন সহ ইউনিয়ন পর্যায়ের সকল স্বাস্থ্য কর্মীবৃন্দ।

সভায় জানানো হয়, আগামী ২২ জুন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত তালা উপজেলার ১২টি ইউনিয়নে নির্দিষ্ট শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এজন্য ২৮৯টি ক্যাম্প স্থাপন করে সেখান থেকে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের নীল রংয়ের ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের লাল রংয়ের যথাক্রমে ১টি করে ক্যাপসুল খাওয়ানো হবে। এই ক্যাপসুল খাওয়ানোর জন্য এবছর তালা উপজেলায় ৫ থেকে ১১ মাসের ৩ হাজার ২শ’ শিশু এবং ১২ থেকে ৫৯ মাসের ৩১ হাজার ৫শ’ শিশুর লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে।

#