তালায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন’র অবহিতকরণ সভা


289 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় ভিটামিন ‘এ’  প্লাস ক্যাম্পেইন’র অবহিতকরণ সভা
জানুয়ারি ১৫, ২০১৯ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::
জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (দ্বিতীয় রাউন্ড) ২০১৮ পালন উপলক্ষ্যে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। তালা উপজেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসারের অফিস কক্ষে উক্ত সভা অনুষ্ঠিত হয়।
ভিটামিন ‘এ’ খাওয়ান শিশু মৃত্যুর ঝুঁকি কমান- প্রতিপাদ্য স্লোগানকে সামনে রেখে অবহিতকরণ সভায় সভাপতিত্ব করেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. শেখ কুদরত-ই-খুদা। স্বাস্থ্য পরিদর্শক মীর মহাসীন হোসেন’র সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীন।
উক্ত সভা সূত্রে জানা যায়, আগামী ১৯ জানুয়ারী ২০১৯ তারিখে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন দেশব্যাপী একযোগে সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এরমধ্যে তালা উপজেলায় ৬-১১ মাস বয়েসী ৩ হাজার ২২০ জন শিশুকে ১টি করে নীল রঙের ক্যাপসুল ও ১২-৫৯ বয়েসী ২৭ হাজার ৭১৯ জন শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্য মাত্রা গ্রহন করা হয়েছে। যা উপজেলায় ২৮৯টি কেন্দ্রের মাধ্যমে একযোগে এই ক্যাম্পেইন পরিচালিত হবে।
উক্ত সভায় শিক্ষক, সাংবাদিক, জনপ্রতিনিধি, পুলিশ, ইমাম ও স্থাস্থ্য বিভাগের কর্মচারীরা উপস্থিত ছিলেন।

#