তালায় ভূমিজ ফাউন্ডেশন’র প্রকল্প অবহিতকরন সভা


189 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় ভূমিজ ফাউন্ডেশন’র প্রকল্প অবহিতকরন সভা
অক্টোবর ১৭, ২০১৯ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

তালা প্রতিনিধি :
তালার বেসরকারি সংস্থা ভূমিজ ফাউন্ডেশন’র উদ্যোগে তালা সদর ইউনিয়নে নারী ও শিশু অধিকার সুরক্ষা বিষয়ক প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। প্রকল্পের সার্বিক কর্মকান্ড উপস্থাপন সহ স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে প্রকল্প অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়েছ। বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের অফিস কক্ষে উক্ত সভার আয়োজন করা হয়।

নারী ও শিশু অধিকার সুরক্ষা কমিটি (প্রেশারগ্রুপ) এর আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দীন জোয়াদ্দার’র সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মুরশিদা পারভীন পাপড়ি, তালা প্রেস ক্লাব সভাপতি প্রভাষক প্রণব ঘোষ বাবলু, উপজেলা যুব উন্নয়ন অফিসার মো. ওবায়েদুল হক হাওলাদার ও মহিলা বিষয়ক অফিসার নাসরিন জাহান।

এসময় অন্যান্যের মধ্যে ভূমিজ ফাউন্ডেশন’র নির্বাহী পরিচালক অচিন্ত্য সাহা, জাতীয় মহিলা সংস্থা তালা উপজেলা শাখা’র চেয়ারম্যান ও প্রেশার গ্রুপের যুগ্ম আহবায়ক প্রভাষক সুতপা রাহা টুম্পা, গ্রুপের সদস্য ও রুপালী পরিচালক শফিকুল ইসলাম, জেএসডি’র কেন্দ্রীয় নেতা মীর জিল্লুর রহমান, শিক্ষক মো. মহিউদ্দীন, গাজী জাহিদুর রহমান, মিজানুর রহমান, সাংবাদিক বি. এম. জুলফিকার রায়হান, ইউপি সদস্যা নাছিমা ময়না, ভূমিজ ফাউন্ডেশনের কর্মকর্তা উজ্জ্বল চক্রবর্ত্তী ও শ্যামল দেবনাথ দেবনাথ।

সভায় জানানো হয়, দাতা সংস্থা নেট টু রাইটস ও দি সোয়ালজ ইন ডেনমার্ক এর সহযোগীতায় নারী ও শিশু অধিকার সুরক্ষা বিষয়ে প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। এই প্রকল্পের আওতায় উপজেলার তালা সদর ইউনিয়নের ২ হাজার ৮০ জন নারী, শিশু এবং বিদ্যালয়ের শিক্ষার্থীরা পারিবারিক সহিংসতা রোধে সচেতন হবে। ৩০ মাসের এই প্রকল্পটি বাস্তবায়নে ১৪ লক্ষ ২৬ হাজার ৬৯০ টাকা ব্যয় হবে এবং আগামী ২০২১ সালের ডিসেম্বর মাসে প্রকল্প’র মেয়াদ শেষ হবে।

#

তালা উপজেলা ছাত্রলীগ (জাসদ) সভাপতির পদত্যাগ

তালা প্রতিনিধি
বাংলাদেশ ছাত্রলীগ (জাসদ) তালা উপজেলা শাখার সভাপতি এস. এম. আব্দুল আলীম পদ থেকে পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার দেয়া এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এতথ্য পাওয়া গেছে। পদত্যাগের বিষয়টি আব্দুল আলীম নিজেই নিশ্চিত করেছেন।
এস.এম. আব্দুল আলীম জাতীয় সমাজ তান্ত্রিক দল (জাসদ) এর ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ তালা উপজলা শাখার আহবায়ক নির্বাচিত হন ২০১৮ সালে। এসময় তার কর্মতৎপরতায় উপজেলার ১২টি ইউনিয়নের এই সংগঠনের কমিটি গঠিত হয়। ফলে একই বছরের শেষের দিকে অনুষ্ঠিত সংগঠনের কাউন্সিল অধিবেশনে তিনি উপজেলা ছাত্রলীগ (জাসদ) এর সভাপতি নির্বাচিত হন। সভাপতি হিসেবে দায়িত্ব পালনের প্রায় ১ বছর পর ব্যক্তিগত কারনে সংগঠনের পদ থেকে পদত্যাগ করেছেন বলে- আব্দুল আলীম প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছেন।