তালায় ভূমিহীন তালিকার মোড়ক উন্মোচন ও দলিল হস্তান্তর অনুষ্ঠান


274 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় ভূমিহীন তালিকার মোড়ক উন্মোচন ও দলিল হস্তান্তর অনুষ্ঠান
ডিসেম্বর ৬, ২০১৫ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
রবিবার বেলা ১২ টায় সাতক্ষীরার তালা শিল্পকলা একাডেমি মিলনায়তনে উপজেলার বাছাইকৃত ভূমিহীন তালিকার মোড়ক উন্মোচন ও ভূমিহীদের মাঝে নামপত্তন জারির রেকর্ডসহ দলিল হস্তান্তর করা হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে ও বেসরকারী সংস্থা উত্তরণ এর সহযোগিতায় এ উপলক্ষে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোঃ নাজমুল আহসান।

তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। উত্তরণের সহযোগি সমন্বয়কারী মোঃ মনিরুজ্জামান জমাদ্দারের পরিচালনায় খুলনা সিটির সাবেক মেয়র এ্যাডভোকেট এনায়েত আলী, উত্তরণ পরিচালক শহিদুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যানর মোঃ ইখতিয়ার হোসেন,সাতক্ষীরা প্রেসক্লাবের নব-নির্বাচিত সভাপতি ও কেন্দ্রীয় ভূমি কমিটির সভাপতি এ্যাডভোকেট আবুল কালাম আজাদ, অধ্যক্ষ নাদিরা পারভীন, কৃষকলীগ নেতা বিশ্বজিৎ সাধু, সাংবাদিক আনিসুর রহিম ও ইউপি চেয়ারম্যান প্রণব ঘোষ বাবলু অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

উল্লেখ্য, সরকারের ভূমি মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক তালা উপজেলা প্রশাসনের পৃষ্ঠপোষকতায়  এবং বেসরকারী সংস্থা উত্তরণের সহযোগিতায় তালা উপজেলার ১২টি ইউনিয়নের ১৫ হাজার ২০৬ জন ভূমিহীনের একটি পূর্ণাঙ্গ তালিকা প্রণয়ণের কাজ সম্পন্ন হয়েছে। অত্র অনুষ্ঠানের মাধ্যমে প্রণীত ভূমিহীন তালিকাটির মোড়ক উন্মোচনসহ ভূমিহীনদের মধ্যে নামপত্তন জারির রেকর্ডসহ ২০ টি বন্দোবস্তকৃত খাসজমির দলিল হস্তান্তর করা হয়। উক্ত অনুষ্ঠানে ইউনিয়ন পরিষদ সমূহের চেয়ারম্যান, মেম্বর, ভূমি কমিটির নেতৃবৃন্দ, সাংবাদিক সহ আমন্ত্রিত ভূমিহীন ও সুধীমহল উপস্থিত ছিলেন।