তালায় ভূমি কমিটির ত্রৈমাসিক সভা


97 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় ভূমি কমিটির ত্রৈমাসিক সভা
সেপ্টেম্বর ১৭, ২০২২ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

উপজেলা ভূমি কমিটির ত্রৈমাসিক সভা শনিবার (১৭ সেপ্টেম্বর) সকালে তালা শিশুতীর্থ স্কুলে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন, তালা উপজেলা ভূমি কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আলাউদ্দীন জোয়ার্দ্দার।
ভূমি কমিটির সাধারন সম্পাদক অধ্যাপক অচিন্ত্য সাহার পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মো. ময়নুল ইসলাম, অধ্যক্ষ রামপ্রসাদ দাশ, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মোস্তারি সুলতানা পুতুল, কমিটির সহ-সভাপতি শফিকুল ইসলাম, গাজী জাহিদুর রহমান, যুগ্ন-সাধারণ সম্পাদক মীর জিল্লুর রহমান, আলমগীর হোসেন, কল্পনা সরকার, সাংগঠনিক সম্পাদক বি.এম. জুলফিকার রায়হান, সহ-সাংগঠনিক সম্পাদক ময়নুল আমিন মিঠু, খাস জমি বিষয়ক সম্পাদক গোবিন্দ ঘোষ, জলমহল বিষয়ক সম্পাদক মো. আব্দুর রশিদ, রহিমা খাতুন, মাওলানা তৌহিদুল ইসলাম, বিভাস চন্দ্র রাহা, উত্তরণ প্রতিনিধি মো. সিরাজুল আসলাম, অ্যাড. মেজবাউর রহমান খান, মো. বদরুজ্জামান ও মো. রবিউল ইসলাম প্রমুখ।
সভায় খাসজমি, ভূমিহীন তালিকা ও জলমহাল ব্যবস্থাপনা নিয়ে আলোচনার পাশাপাশি রাষ্ট্রীয় আইন ও ধর্মীয় বিধানে উত্তরাধিকার সম্পত্তিতে মুসলিম নারীর অধিকার, বাস্তবতা ও চ্যালেঞ্জসমূহ নিয়ে আলোচনা করা হয়। এছাড়া ভূমিহীনদের অধিকার আদায়ের বাস্তবতা ও চ্যালেঞ্জসমূহ এবং দ্রুত তাদের মাঝে খাস জমি বিতরণ ও নারীদের উত্তরাধিকার সম্পত্তি বণ্টনের বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

#