তালায় মর্যাদায় গড়ি সমতা শীর্ষক স্কুল বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত


498 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় মর্যাদায় গড়ি সমতা শীর্ষক স্কুল বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত
জানুয়ারি ৩১, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান, তালা :
উপজেলার সুজনশাহা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে “মর্যাদায় গড়ি সমতা” শীর্ষক বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে।
তালার বেসরকারি উন্নয়ন সংস্থা মুক্তি ফাউন্ডেশন প্রতিযোগীতার আয়োজন করে। দাতা সংস্থা ডিএফআইডি এর অর্থায়নে এবং মানুষের জন্য ফাউন্ডেশন’র সহযোগীতায় বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

নারীর ক্ষমতায়ন ও নারী অধিকার বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে, মুক্তি ফাউন্ডেশনের পারফেক্ট প্রকল্প’র আওতায় স্কুল পর্যায়ে শিক্ষার্থীদের অংশগ্রহনে উক্ত বিতর্ক প্রতিযোগীতার আয়োজন করা হয়।

রোববার সকাল সাড়ে ১১ টায় সুজনশাহা বালিকা মাধ্যমিক বিদ্যালয় কক্ষে অনুষ্ঠিত প্রতিযোগীতায় ইসলামকাটী বি.এন. বহুমূখী উচ্চ বিদ্যালয় এবং সুজনশাহা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ১২ জন শিক্ষার্থী অংশগ্রহন করে।

প্রতিযোগীতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তালা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন জাহান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মুক্তি ফাউন্ডেশনের পরিচালক গোবিন্দ ঘোষ। মর্ডারেটরের দায়িত্ব পালন করেন, সুজনশাহা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মানিক চন্দ্র নাথ।
বিচারকের দায়িত্ব পালন করেন শিক্ষক আফরুহী পারভীন, বিশ্বনাথ বন্দোপাধ্যায়, মুক্তি ফাউন্ডেশন কর্মকর্তা সুনন্দ ভদ্র।
বিতর্ক প্রতিযোগীতা উপলক্ষ্যে সমগ্র অনুষ্ঠানের সঞ্চালনা করেন মুক্তি ফাউন্ডেশন’র পারফেক্ট প্রকল্পের সমন্বয়কারী প্রসাদ সরকার।

এসময় অন্যান্যের মধ্যে শিক্ষক দেবাশীষ মল্লিক, হোসনেয়া খাতুন, বিশ্বাস জয়মনী, শিউলী রানী দাশ, স্বপ্না দাশ, জয়ন্তী রানী দাশ, আফরোজা পারভীন, রতœা চন্দ্র, হাফিজুর রহমান ও মুক্তি ফাউন্ডেশনের মনিটরিং অফিসার মো. রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। বিতর্ক প্রতিযোগীতায় স্কুল শিক্ষার্থী সুপ্রীয়া ঘোষ, লিমা আক্তার, ঋত্বিক দাশ, শিপ্রা মল্লিক, মুজাহিদুল ইসলাম, ফারজানা তিথি, অনামিকা চৌধুরী, মাহাফুজ আহম্মেদ, সুসমিতা মল্লিক, সাথী দাশ, রিমা আক্তার ও তুলিকা ঘোস অংশগ্রহন করেন।

মর্যাদায় গড়ি সমতা শীর্ষক বিতর্ক প্রতিযোগীতার পক্ষে দলনেতা ছিলেন রিমা আক্তার এবং বিপক্ষ দলের নেতা ছিলেন তুলিকা ঘোষ।

প্রতিযোগীতায় সুস্মিতা মল্লিক প্রথম, অনামিকা চৌধুরী দ্বিতীয় এবং রিমা আক্তার তৃতীয় স্থান অধিকার করে। প্রতিযোগীতা শেষে বিজয়ীদের মাঝে পুরুস্কার প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত করা হয়।