তালায় মাও. আবুল হাসান দোহারীর সংবাদ সম্মেলন


347 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় মাও. আবুল হাসান দোহারীর সংবাদ সম্মেলন
এপ্রিল ১০, ২০১৯ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

মিথ্যা ও কাল্পনিক তথ্য উপস্থাপন করে তালার বিশিষ্ট ধর্মীয় চিন্তাবিদ, মাওলানা আবুল হাসান দোহারীকে নানাভাবে হয়রানী সহ সমাজে হেয় প্রতিপন্ন করার অপচেষ্টা চালানো হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এঘটনার প্রতিবাদে তালা রিপোর্টার্স ক্লাবে সংবাদ সম্মেলন করেছেন মাওলানা আবুল হাসান দোহারী। মাওলানা দোহারী উপজেলার জালালপুর ইউনিয়নের দোহার গ্রামের মো. আলফাজ সরদারের ছেলে।
মঙ্গলবার বিকালে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠকালে মাওলানা আবুল হাসান দোহারী বলেন, তিনি সহ তার গোটা পরিবার মহান মুক্তি যুদ্ধের চেতনায় বিশ^াসী এবং বাংলাদেশ আওয়ামী লীগ’র রাজনীতির সাথে জড়িত। অথচ একটি মহল পরিকল্পিত ভাবে মাওলানা দোহারীকে সহ তার পরিবারকে ফাঁসাতে অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।
তিনি বলেন, গত ১ এপ্রিল সাতক্ষীরা সদরের শিকড়ি গ্রামের একটি ওয়াজ মাহফিলে অতিথি হিসেবে বক্তব্য রাখা হয়। সেখানে ইসলামী মূল্যবোধ প্রতিষ্ঠা, কূ-সংস্কার মুক্ত সমাজ গঠন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠা সহ দেশের ও বহিঃবিশে^র বর্তমান প্রেক্ষাপট ও মুসলিমদের আধুনিক এবং উন্নজ জীবন-যাপনের উপর আলোচনা করা হয়। ওই মাহফিলে আওয়ামী লীগ বিরোধি কোনও বক্তব্য বা জামায়াত-শিবির এবং যুদ্ধাপরাধিদের পক্ষে কোনও বক্তব্য রাখা হয়নি। অথচ একটি মহল পরিকল্পিত ভাবে কাল্পনিক বক্তব্য তুলে ধরে ওয়াজ মাহফিল আয়োজনকারী এবং আমাকে প্রশাসনিক হয়রানী সহ নানা ভাবে ক্ষতি করার অপচেষ্টা চালানো হচ্ছে। যার জের ধরে ইতোমধ্যে সাতক্ষীরা সদর থানায় ভূল তথ্য উত্থাপন করে একটি জিডি করা হয়েছে। যা সম্পূর্ন মিথ্যা এবং কাল্পনিক।
সংবাদ সম্মেলনে মাওলানা দোহারী বলেন, তিনি সহ তাঁর পরিবার আওয়ামী রাজনীতির সাথে জড়িত এবং মহান মুক্তি যুদ্ধের চেতনায় বিশ^াসী। বিধায় যুদ্ধাপরাধি ও জামায়াত নেতাদের পক্ষে এবং আওয়ামী লীগ ও বর্তমান সরকার’র বিরুদ্ধে বক্তব্য দেয়ার প্রশ্নই আসেনা। এবিষয়টির পুরোপুরি সত্যতা যাচাই’র জন্য সেই ওয়াজ মাহফিলের ভিডিও ফুটেজ দেখলে বিষয়টি পরিস্কার হবে। এজন্য সেদিনের সেই ওয়াজ মাহফিল এর ভিডিও ফুটেজ দেখে যথাযথ ব্যবস্থা গ্রহনের জন্য মাওলানা আবুল হাসান দোহারী সংশ্লিষ্ট প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেছেন।

#