তালায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের ফলক উন্মোচন


621 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের ফলক উন্মোচন
এপ্রিল ২৭, ২০১৭ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান, তালা :
তালার সকল মুক্তিযোদ্ধা ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী মানুষদের বহু কাংখিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মানের আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে।

বৃহস্পতিবার সকালে স্থানীয় সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের ভিত্তিপ্রস্তর ফলক উন্মোচন করে কমপ্লেক্স নির্মানের উদ্বোধন করেন।

ব্যপক উৎসবমূখর পরিবেশের মধ্যদিয়ে ফলক উন্মোচনকালে তালা উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদ হোসেন, তালা মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ ও বাকশিস’র কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারন সম্পাদক মো. আব্দুর রহমান, তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মো. এনামুল ইসলাম, উপাধ্যক্ষ মহিবুল্লাহ মোড়ল, তালা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. ইখতিয়ার হোসেন, জেবুন্নেছা খানম, তালা উপজেলা প্রকৌশলী কাজী আবু সাইদ মো. জসিম, তালা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি সরদার জাকির হোসেন, মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মফিজ উদ্দীন, ডেপুটি কমান্ডার আলাউদ্দীন জোয়াদ্দার, বীর মুক্তিযোদ্ধা মাস্টার আব্দুস সোবহান, অমল কান্তি ঘোষ, ভূমিজ ফাউন্ডেশন’র নির্বাহী পরিচালক অচিন্ত্য সাহা ও সাবেক চেয়ারম্যান সরদার ইমান আলী সহ বরেন্য মুক্তিযোদ্ধা, সাংবাদিক, শিক্ষক, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে প্রায় কোটি টাকা ব্যয়ে তালা শহীদ মুক্তিযোদ্ধা মহা বিদ্যালয় সংলগ্নে পেট্টল পাম্পের পাশে ৩ তলা বিশিষ্ট অত্যাধুনিক মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মিত হচ্ছে।

দীর্ঘদিন ধরে তালা উপশহরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মান করার জন্য যথাযথ জমি পাওয়া যাচ্ছিলনা। এতেকরে তালায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মান অনিশ্চিত হয়ে পড়ে। কিন্তু তালা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মফিজ উদ্দীন ঐকান্তিক প্রচেষ্টা করে বিভিন্ন ব্যক্তি, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সামাজিক প্রতিষ্ঠান এবং ভাতাপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের কাছ থেকে অর্থ সংগ্রহ করে জমি ক্রয় করেন।

এরমধ্যদিয়ে তালার মানুষের বহু কাংখিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মান শুরু হতে যাচ্ছে। ফলক উন্মোচন শেষে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।