তালায় মৎস্য ঘেরে দূর্বৃত্তদের হামলা, আহত-২


197 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় মৎস্য ঘেরে দূর্বৃত্তদের হামলা, আহত-২
মে ২৮, ২০২০ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

তালা প্রতিনিধি
অবৈধ দাবী আদায়ে ব্যর্থ হয়ে তালার খড়েরডাঙ্গা পাশখালী মৎস্য ঘেরে হামলা চালিয়েছে দূর্বৃত্তরা। এতে ঘের রক্ষনাবেক্ষনকারী আবুল হোসেন গুরুতর আহত হয়েছে। তাকে তালা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘের মালিক তালা সদরের খড়েরডাঙ্গা গ্রামের মৃত. আলতাফ হোসেন খাঁ’র ছেলে বোরহান হোসেন খাঁ জানান, পাশ^বর্তী খানপুর খড়েরডাঙ্গা পাশখালী বিলের ২২০ বিঘা জমি ৫বছরের জন্য জমি মালিকদের কাছ থেকে হারি করে নিয়ে সেখানে মাছ চাষ করছেন। চুক্তির মধ্যে ইতোমধ্যে ১বছর শেষ হয়েছে এবং ২বছর চলমান।

বোরহান হোসেন খাঁ বলেন, উক্ত ঘেরে মাছ চাষের শুরু থেকে খড়েরডাঙ্গা গ্রামের মৃত আছির উদ্দীন মোড়ল’র ছেলে ইদ্রিস মোড়ল অনৈতিক দাবী করে। কিন্তু তার সেই দাবী মেনে না নেয়ায় নানান ষড়যন্ত্র এবং অপপ্রচার চালিয়ে হয়রানীর চেষ্টা করতে থাকে। চলতি বছর মাছ ছাড়ার মৌসুমের শুরুতের ইদ্রিস অনুরুপ অবৈধ দাবী করে তার সেই দাবী না মানায় হুমকি প্রদান করে। সর্বশেষ বুধবার দুপুরে উক্ত ঘেরে মাছ ছাড়ার সময়ে ইদ্রিস ৩ লক্ষ টাকা দাবী করে।

তার দাবী মেনে না নেয়ায় দূর্বৃত্ত ইদ্রিস মোলড়ের নেতৃত্বে তার ভাই, ইসলাম, কদম আলী, পীর আলী, আব্দুস সাত্তার ও কদম আলীর ছেলে আব্দুর রহমান লোহার রড এবং লাঠিসোটা নিয়ে ঘেরের রক্ষনাবেনকারী আবুল হোসেন খানকে পিটিয়ে গুরুতর আহত করে। এসময় আবুল হোসেনকে উদ্ধার করতে আসলে দূর্বৃত্ততরা ঘের মালিক বোরহান হোসেনকে পিটিয়ে আহত করে। এঘটনায় গুরুতর আহত আবুল হোসেনকে এইদিন তালা হাসপাতালে ভর্তি করা হয়। এঘটনায় দূর্বৃত্তদের বিরুদ্ধে তালা থানায় মামলা দায়ের প্রক্রিয়াধিন রয়েছে। হামলার সংবাদ পেয়ে তালা থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।