তালায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন


380 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন
আগস্ট ১৫, ২০১৮ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

তালা প্রতিনিধি ::
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-১৮ তালায় যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে শোক আর শ্রদ্ধায় জাতির পিতাকে স্মরণ করা হয়। সরকারি-বেসরকারি সকল প্রতিষ্ঠানে আয়োহন করা হয় দোয়া মাহফিল, শোক র‌্যালী ও আলোচনা সভা।
বুধবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে শোক র‌্যালী বের হয়ে উপ-শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে তালা শিল্পকলা অ্যাকাডেমি হলরুমে বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।
এসময় জাতীয় শোক দিবসের আলোচনা সভা উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীন’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ। বিশিষ্ট শিক্ষানুরাগী ব্যক্তিত্ব এম. এ কাশেম ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মীর জাকির হোসেন’র যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তৃতা করেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, তালা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর গোলাম মোস্তফা, সহকারী কমিশনার (ভুমি) অনিমেশ বিশ্বাস, তালা মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. আব্দুর রহমান, শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এনামুল ইসলাম, তালা থানার ওসি মো. মেহেদী রাসেল, পাটকেলঘাটা থানার ওসি মো. রেজাউল ইসলাম রেজা, আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সম্পাদক মো. রফিকুল ইসলাম, জেলা আওয়ামীলীগের উপ-প্রচার সম্পাদক প্রণব ঘোষ বাবলু, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মফিজ উদ্দীন, তালা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সরদার মশিয়ার রহমান এবং উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ সাদী প্রমুখ। এসময় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতৃবন্দসহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী, সুশীল সমাজ, সাংবাদিক, এনজিও প্রতিনিধি উপস্থিত ছিলেন। আলোচনা শেষে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের সকল শহীদদের আত্মার শান্তি কামনা করে মোনাজাত করা হয় ও গণভোজের আয়োজন করা হয়।
এদিকে, দিবসটি উপলক্ষ্যে বেসরকারি সংস্থা- জাগরনী চক্র ফাউন্ডেশন, তালা এরিয়া ও শাখা অফিসের উদ্যোগে দোয়া মাহফিল তালা অফিসে এদিন সকালে অনুষ্ঠিত হয়। এসময় সংস্থার সাতক্ষীরা জোনাল ম্যানেজার মো. জিল্লুর রহমান, তালা এরিয়া ম্যানেজার মো. আবুল খায়ের, তালা শাখা ব্যবস্থাপক মো. আজাদুর রহমান সহ তালা এরিয়া ও শাখা অফিসের সকল কর্মী উপস্থিত ছিলেন। মাহফিলে- বিশেষ দোয়া পরিচালনা করেন মুফতি মো. বিল্লাল হোসেন।

##