তালায় রাতের আঁধারে বিরোধপূর্ন জমি দখলের চেষ্টা


373 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় রাতের আঁধারে বিরোধপূর্ন জমি দখলের চেষ্টা
নভেম্বর ৩০, ২০১৮ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

তালা উপজেলার ইসলামকাটী গ্রামে বিরোধপূর্ন জমি রাতের আঁধারে জোর দখলের চেষ্টা চালানো হয়েছে বলে অভিযোগ উঠেছে। ইসলামকাটী গ্রামের নেছার আলী গাজীর ছেলেরা ভাড়াটিয়া দূর্বৃত্তদের সহযোগীতায় উক্ত জমি দখলের চেষ্টা করে। এ ঘটনায় পৈত্রিক সম্পত্তি বেদখল হওয়া নিয়ে আতংকে রয়েছে ভুক্তভোগী সিদ্দিক গাজীর পরিবার।
ইসলামকাটী গ্রামের কেরামত গাজীর ছেলে জি.এম. সিদ্দিকুর রহমান গাজী জানান, তাদের পৈত্রিক সূত্রে প্রাপ্ত ৩শতক ভোগদখলীয় জমি অবৈধভাবে জোর দখল নেয়ার জন্য পাশ্ববর্তী নেছার আলী গাজীর ছেলে আব্দুল ওহাব গাজী, মো. গনি গাজী, আসাদুল গাজী, হামিদুল গাজী ও সাইদুল গাজী গং দীর্ঘবছর ধরে চেষ্টা চালিয়ে যাচ্ছে। এই দখলকে কেন্দ্র করে ইতোপূর্বে নেছার গাজীর ছেলেদের বর্বর হামলায় ছিদ্দিক গাজী গং গুরুতর আহত হয়। হামলার ঘটনায় তালা থানায় মামলা (১৩/১৭) দায়ের হলে পুলিশ হামলাকারী একাধিক দূর্বৃত্তকে আটক করে। পরে হামলাকারীরা বিভিন্ন শর্ত’র বিনিময়ে বাদী আরিফুল গাজীর সাথে আপোষ করে মামলাটি প্রত্যাহার করিয়ে নেয়। কিন্তু সম্প্রতি সেই শর্ত ভঙ্গকরে আব্দুল ওহাব গাজী গং আবারও ওই জমি জোর দখল’র চেষ্টা শুরু করে। জমি দখল চেষ্টার জের ধরে কেরামত গাজীর ছেলেরা হুমকি, হামলা ও মামলায় জড়িয়ে সিদ্দিক গংদের নানাভাবে হয়রানী করে আসছে।
ছিদ্দিক গাজী বলেন, বিজ্ঞ আদালতে মামলা চলমান থাকাবস্থায় আদালতকে অবমাননা করে বৃহস্পতিবার রাতের আঁধারে আব্দুল ওহাব গাজী ভাড়াটিয়া দূর্বৃত্তদের নিয়ে উক্ত জমি জোর দখলের চেষ্টা চালায়। এসময় এলাকার লোক এগিয়ে আসলে এবং বিষয়টি তালা থানা পুলিশকে তৎক্ষনাত অবহিত করলে দূর্বৃত্তরা নানান হুমকি দিয়ে পালিয়ে যায়। জমি জোর দখলকে কেন্দ্র করে দূর্বৃত্ত ওহাব গাজী গংদের একের পর এক হামলা ও হুমকিতে সিদ্দিক গাজীর পরিবার এখন আতংকের মাঝে রয়েছে। যেকারনে তিনি পুলিশ প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন।

##