তালায় শিক্ষা বিষয়ক গ্লোবাল এ্যাকশন সপ্তাহ উপলক্ষ্যে গোল টেবিল বৈঠক


816 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় শিক্ষা বিষয়ক গ্লোবাল এ্যাকশন সপ্তাহ উপলক্ষ্যে গোল টেবিল বৈঠক
এপ্রিল ২৭, ২০১৭ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান, তালা ::
শিক্ষা বিষয়ক গ্লোবাল এ্যাকশন সপ্তাহ (২৩-২৯ এপ্রিল) ২০১৭ পালন ও বাস্তবায়নের লক্ষ্যে গণসাক্ষরতা অভিযান ও সাতক্ষীরা উন্নয়ন সংস্থা সাস’র আয়োজনে গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় তালাস্থ সাস’র প্রধান কার্যালয়ের সভাকক্ষে এই গোল টেবিল বৈঠকের আয়োজন করা হয়।

সাস’র নির্বাহী পরিচালক শেখ ইমান আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত গোল টেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্য রাখেন তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। গোল টেবিল বৈঠকে মূল প্রবন্ধ উপস্থাপন করেন, প্রধান শিক্ষক স্বপন কুমার মিত্র।

সাস’র সমন্বয়কারী খান মো. শাহ আলমের সঞ্চালনায় জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে শুরু হওয়া বৈঠকের মুক্ত আলোচনায় অংশনেন, সুভাষিণী ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. কামরুল ইসলাম সেলিম, তালা মহিলা ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ শেখ শফিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা এম. ময়নুল ইসলাম, উপজেলা প্রাইমারী রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মো. ইমান উদ্দীন, উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. নজরুল ইসলাম, মো. মনঞ্জুরুল আলম, মো. মিজানুর রহমান, দেবাশীষ দাস, তালা বাজার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি সভাতি মীর মহাসিন হোসেন, সাংবাদিক আব্দুল আলীম, বি,এম জুলফিকার রায়হান, এম.কে ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হাফিজুর রহমান, প্রাইমারী প্রধান শিক্ষক মিসেস হোসনেয়ারা খানম, মো. আব্দুস সাত্তার, শিখা চৌধুরী, আব্দুর রব পলাশ, সুপ্রিয়া রানী, পূর্নীমা রানী,সূর্য্য পাল, সাস’র কর্মকর্তা এ.কে. এম. গোলাম ফারুক ও মো. রুহুল আমীন বক্তব্য রাখেন।

উক্ত গোল টেবিল বৈঠকে তালা উপজেলার প্রাথমিক বিদ্যালয়গুলোর জলাবদ্ধা সমস্যা, লবনাক্ততা, আর্সেনিক ও আয়রন’র কারনে সু-পেয় পানির সমস্যা, শিশু শিক্ষার্থীদের জন্য বিদ্যালয়ে খেলার মাঠের সমস্যা সহ নানাবিধ সমস্যা তুলে ধরা হয়।

এছাড়া সবার জন্য একীভূত এবং সাম্যভিত্তিক মানসম্মত শিক্ষা নিশ্চিতকরনে এবং জীবনমুখী শিক্ষার সুযোগ প্রসারে বক্তরা সরকারের প্রতি সুপারিশ জানান।

উক্ত গোল টেবিল বৈঠকে তালা উপজেলার শিক্ষক সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষক, এসএমসি প্রতিনিধি, শিক্ষা প্রসাশন, শিক্ষানুরাগি ব্যক্তিবর্গ, সাংবাদিক এবং সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।